শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কমনওয়েলথ গেমস পদকের আশা নেই

আপডেট : ১৮ জুলাই ২০২২, ১৬:৫৫

আগামী ২৮ জুলাই থেকে ৮ আগস্ট, ইংল্যান্ডের বার্মিংহামে কমনওয়েলথ গেমসের ২২তম আসর বসতে যাচ্ছে। ৭২টি দেশ লড়াই করবে। এর মধ্যে বাংলাদেশও রয়েছে। বহর নিয়ে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু পদক জিতবে কি না সেকথা বলতে পারেননি বাংলাদেশে অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কর্মকর্তারা। গতকাল দুপুরে বিওএর ডাচ্-বাংলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, সহসভাপতি লে. জে. মো. মাইনুল ইসলাম, শেখ বশির আহমেদ, কোষাধ্যক্ষ এ কে সরকার, সদস্য সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর উপস্হিত ছিলেন।

কমনওলেথ গেমস ছাড়াও ৯ থেকে ১৮ আগস্ট তুরস্কের কনিয়া শহরে অনুষ্ঠিতব্য ইসলামিক সলিডারিটি গেমসে অংশগ্রহণ করবে বাংলাদেশ। এই দুটি গেমস নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিওএর কর্মকর্তারা জানাতে পারেননি কোন কোন খেলায় বাংলাদেশ স্বর্ণ পদক পাবে। তবে পদকের কথা না বললেও কর্মকর্তারা জানিয়েছেন পদকের আশা ছাড়ছেন না। বলেছেন, ‘ভালো করবে। আগের চেয়ে উন্নতি করবে।’

বশির আহমেদ বললেন, ‘করোনা ছিল। গেমস হবে কি হবে না, তা নিয়ে একটা শঙ্কা ছিল। প্রস্ত্ততির জন্য সময় খুব একটা পাওয়া যায়নি। আমরা সাউথ এশিয়ান গেমস নিয়ে ভাবছি।’ ভারোত্তোলনে মাবিয়া আক্তার, অ্যাথলেটিকসে উম্মে হাফসা রুমকি, কিংবা অ্যাথলেটিকসে ইমরানুর রহমান যদি ভালো কিছু করতে পারে। কমনওয়েলথ গেমসে বক্সিং, জিমন্যাস্টিকস, সাঁতার, ভারোত্তোলন, কুস্তি, টেবিল টেনিসে লড়াই করবে। তবে কর্মকর্তাদের মধ্যে হাতাশা যদি শুটিং এবং আরচারি থাকত পদকের সম্ভাবনাও থাকতো। এই দুটি খেলা বার্মিংহাম গেমস থেকে বাদ দেওয়া হয়েছে। বার্মিংহামে নিরাপত্তাজনিত কারণেই নাকি শুটিং এবং আরচারি অন্তভু‌র্ক্ত করতে দেওয়া হয়নি।

ইত্তেফাক/টিএ