মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সবার জন্য ব্র্যান্ড

জায়দীর ‘বিগবেন’

আপডেট : ২১ জুলাই ২০২২, ১৭:৩৩

তৈরি পোশাক তথা দেশীয় ব্র্যান্ডের ক্ষেত্রে জনপ্রিয় হয়ে ওঠেছে ‘বিগবেন’। বিদেশ থেকে আমদানি করা উন্নতমানের কাপড় দিয়ে ৩০০টিরও বেশি ডিজাইনে পোশাক তৈরি করা ‘বিগবেন’-কে যিনি এতদূর নিয়ে এসেছেন তিনি প্রতিষ্ঠানটির কর্ণধার সেবক জায়দী।

শিক্ষাজীবনে ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন সেবক জায়দী। ছোটবেলা থেকেই উদ্যোক্তা হয়ে ওঠার স্বপ্ন তাকে বেশিদিন সেই চাকরিতে আটকে রাখতে পারেনি। ২০১০ সালে চাকরি ছেড়ে ‘ওয়ার্ড একাডেমি’ নামে একটি কনসালটেন্সি ফার্মের মাধ্যমে তার উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ। পোশাক শিল্পের প্রতি ছোট থেকেই বেশ একটা ঝোঁক ছিল তার। সেই ঝোঁক থেকেই ২০১৬ সালে ‘বিগবেন’ নামের প্রতিষ্ঠানের মাধ্যমে দেশীয় পোশাকশিল্পে তার যাত্রা শুরু।

‘সবার জন্য ব্র্যান্ড’— এই মূলমন্ত্র ধারণ করেই শুরু হয় বিগবেনের সামনে এগিয়ে যাওয়ার সংগ্রাম। মধ্যবিত্ত বা নিম্ন-মধ্যবিত্তদের দামি ব্র্যান্ডের পোশাক কিনতে না পারার কষ্ট লাঘবই ছিল এর লক্ষ্য। তাই সুলভ মূল্যে ব্র্যান্ডেড পোশাক— (সবার জন্য ব্র্যান্ড) এই কনসেপ্ট নিয়েই ‘বিগবেন’ কাজ করে যাচ্ছে। ‘বিগবেন’র পণ্য আজ বিদেশেও বেশ সমাদৃত। বিগবেন (www.bigbenbd.com)’র সবচেয়ে বড় সাফল্য হলো যারা একবার তাদের পণ্য ক্রয় করেন, তারা পরবর্তী সময়ে আবারও অর্ডার করেন।

 

ইত্তেফাক/এসটিএম