শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রেলওয়ের অব্যবস্থাপনা: হাবিপ্রবিতে অবস্থান কর্মসূচি 

আপডেট : ২১ জুলাই ২০২২, ২২:৩৭

বাংলাদেশ রেলওয়ে বিভাগের বিভিন্ন অব্যবস্থাপনা, অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে এবং রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে বিভিন্ন দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এর শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেন তারা। 

অবস্থান কর্মসূচি তে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ১৮ ব্যাচের শিক্ষার্থী ফাইরোজ, রাঙা, সম্রাট, আরাফ, সোহেল, হাসানসহ অন্যান্য শিক্ষার্থীরা। 

দাবিগুলো হলো, যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের মাধ্যমে টিকেট কালোবাজারি প্রতিরোধ,  অনলাইন কোটায় টিকেট ব্লক বা বুক করা বন্ধ করে অনলাইন ও অফলাইনে টিকেট ক্রয়ে সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান, যাত্রী চাহিদার সাথে সঙ্গতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধি সহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ, ট্রেনের সকল কর্মকাণ্ডের মনিটরিং এবং শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেল সেবার মান বৃদ্ধি অন্যতম।

অবস্থানরত শিক্ষার্থীরা বলেন, 'দীর্ঘদিন ধরে টিকিট কালোবাজারি, রেলওয়ে বিভাগের বিভিন্ন অব্যবস্থাপনা, অনিয়ম ও দুর্নীতি হয়ে আসছে তা এখন সহ্যের বাইরে। যাত্রী হয়রানি বন্ধ করে দ্রুত মনিটরিং ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।'

ইত্তেফাক/এআই