শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ৭ম সমাবর্তন

আপডেট : ২২ জুলাই ২০২২, ২২:৩৫

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের সপ্তম সমাবর্তন অনুষ্ঠান বৃহস্পতিবার (২১ জুলাই) ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। 

রাষ্ট্রপতি ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের আচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করেন। অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল সমাবর্তন বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৩০২ জন শিক্ষার্থী সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের নিজ নিজ অর্জিত ডিগ্রি গ্রহণ করেন। ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থী শামসুন নাহার, ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাহদী-আল-মাহমুদ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোস্তফা-ই-জামান স্নাতক পর্যায়ে সিজিপিএ ৪ পেয়ে আচার্য স্বর্ণপদক অর্জন করেন। ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে শামসুন নাহার ভ্যালেডিক্টরিয়ানের বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে অতিথিরা।

সর্বোচ্চ সিজিপিএর ভিত্তিতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ব্যবসায় প্রশাসন অনুষদের  ৫ জন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ৪ জন এবং কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ৬ জন শিক্ষার্থী উপাচার্য স্বর্ণপদক অর্জন করেন।

সমাবর্তন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রেজাউল করিম এবং উপাচার্য অধ্যাপক ড. এএফএম মফিজুল ইসলাম। সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর জেনারেল (অব.) কাজী ফকরুদ্দীন আহমেদ সমাবর্তন অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

 

 

ইত্তেফাক/ইউবি