শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আফ্রিকাকে ৮৩ রানে উড়িয়ে সিরিজ সমতায় ইংল্যান্ড

আপডেট : ২৩ জুলাই ২০২২, ১৩:৩৬

প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডের বিপক্ষে রেকর্ড জয়ের পর তিনদিনের মাথায় মুদ্রার উল্টো দিক দেখলেন প্রোটিয়ারা। শনিবার রাতে ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১১৮ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ইংলিশরা। মাত্র ৮৩ রানে অলআউট হয় প্রোটিয়ারা। 

বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ২৯ ওভারে। ইংল্যান্ড আগে ব্যাট করে ২৮.১ ওভারে অলআউট হয় ২০১ রানে। জবাবে দক্ষিণ আফ্রিকা ২০.৪ ওভারে অলআউট হয় ৮৩ রানে।

২০২ রান তাড়া করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপ। ব্যাট করতে নেমে মাত্র ৬ রানেই ৪ উইকেট হারিয়ে বসে বাউচারের শিষ্যরা। একে একে সাজঘরে ফেরেন জানেমান মালান (০), রাসি ফন ডের ডুসেন (০), কুইন্টন ডি কক (৫) ও এইডেন মার্করাম (০)। ২৭ রানে যেতে আরও একটি উইকেট হারায় সফরকারীরা। সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি তাদের। শেষ পর্যন্ত ২০.৪ ওভারে ৮৩ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। যা ইংল্যান্ডের বিপক্ষে তাদের সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

ব্যাট হাতে হেরনিক ক্লাসেন সর্বোচ্চ ৩৩ রান করেন। ১৭টি রান করেন ডোয়াইনি প্রিটোরিয়াস। আর ১২টি রান আসে ডেভিড মিলারের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে ইংল্যান্ডের আদিল রশিদ ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন রিস টপলে ও মঈন আলী।

তার আগে ৭২ রানেই ৫ উইকেট হারিয়ে বসা ইংল্যান্ডকে ২০১ রানের সংগ্রহ এনে দেন মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। তাদের মধ্যে লিয়াম ভিলিংস্টন সর্বোচ্চ ৩৮ রান করেন। স্যাম করন করেন ৩৫ রান। ২১ রান আসে ডেভিড উইলির ব্যাট থেকে। ২৮ রান করে উদ্বোধনী ব্যাটসম্যান জনি বেয়ারস্টো।

বল হাতে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়াস ৬ ওভারে ৩৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন আনরিখ নরকিয়া ও তাবরেজ শামসি।

৩৫ রান ও ১ উইকেট শিকার করে ম্যাচসেরা নির্বাচিত হন ইংল্যান্ডের স্যাম করন।

ইত্তেফাক/সামি/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন