শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মাদারীপুরে পরিবার পরিকল্পনা বিভাগে ১৮৯ পদ শূন্য

আপডেট : ২৫ জুলাই ২০২২, ১৯:১১

মাদারীপুর জেলা পরিবার পরিকল্পনা বিভাগে বর্তমানে ১৮৯ কর্মকর্তা-কর্মচারীর পদ শূন্য রয়েছে। দীর্ঘদিন যাবত পদগুলো শূন্য থাকায় বিভাগীয় কর্মসূচি বাস্তবায়নের ক্ষেত্রে তা অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বর্তমানে রাজৈর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার পদটি শূন্য। কালকিনিতে দুইটি, শিবচরে একটি এবং রাজৈরে মেডিক্যাল অফিসারের পাঁচ পদ দীর্ঘদিন যাবত শূন্য। রাজৈর ও কালকিনি উপজেলায় সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার দুইটি পদ শূন্য রয়েছে। শিবচর, সদর ও রাজৈর উপজেলায় সহকারী পরিবার কল্যাণ কর্মকর্তার তিনটি পদ দীর্ঘদিন যাবত শূন্য। জেলায় পরিবার কল্যাণ পরিদর্শিকার ২৭টি পদ বর্তমানে শূন্য। ফার্মাসিস্টের চারটি পদ শূন্য রয়েছে। জেলার চারটি উপজেলায় পরিবার কল্যাণ সহকারীর ১২০টি পদ দীর্ঘদিন যাবত শূন্য রয়েছে। এছাড়াও পরিবার পরিকল্পনা পরিদর্শকের ১০টি পদ, আয়ার ১১টি পদ, দাইনার্স, মিডওয়াইফ ও নিরাপত্তা প্রহরীর ছয়টি পদ শূন্য রয়েছে। 

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া মাদারীপুর জেলায় কর্মকর্তা-কর্মচারীসহ ১৮৯টি পদ শূন্য রয়েছে বলে নিশ্চিত করেছেন। তিনি জানান, শূন্য পদের মধ্যে বেশ কয়েকটি পদের বিপরীতে নিয়োগ প্রক্রিয়া চলছে।  

ইত্তেফাক/এআই