শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লক্ষ্মীপুরে সাংবাদিক হত্যা মামলায় দুই জনের ১০ বছর করে দণ্ড

আপডেট : ২৭ জুলাই ২০২২, ০১:৪৫

লক্ষ্মীপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে সাংবাদিক শাহ মনির পলাশকে পিটিয়ে হত্যার ঘটনায় দুই আসামিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল। জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত শাহ মনির পলাশ (২৫) সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের কৃষক মনিরুল ইসলামের ছেলে। সে পড়ালেখার পাশাপাশি সাংবাদিকতা করতেন। আসামি আবু ইউসুফ ও আবু ছায়েদ সহোদর ভাই।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি সকালে পলাশদের বাগানের গাছ কেটে নেওয়ার চেষ্টা করে তার দুই চাচাতো ভাই আবু ইউছুফ ও আবু ছায়েদ। এ সময় পলাশের বাবা বাধা দিতে গেলে তাদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে ও ইট নিক্ষেপ করে। এক পর্যায়ে তিনি ইটের আঘাতে মাটিতে পড়ে যান। এ ঘটনা দেখে দৌড়ে গিয়ে বাবাকে মাটি থেকে তুলছিল পলাশ। তখন হঠাৎ পেছন থেকে লাঠি দিয়ে পলাশের মাথায় আঘাত করা হয়। এতে গুরুতর আহত পলাশকে উদ্ধার করে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে ঢাকায় পাঠান। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ ফেব্রুয়ারি ভোরে পলাশ মারা যান। সন্ধ্যায় পলাশের বাবা বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

ইত্তেফাক/এমএএম