শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উত্তরায় থানা আওয়ামী লীগের সম্মেলনে চেয়ার ভাংচুর, আহত ৫

আপডেট : ২৯ জুলাই ২০২২, ২১:৫১

চেয়ারে বসাকে কেন্দ্র করে রাজধানীর উত্তরায় থানা আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সংঘর্ষে ৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। শুক্রবার বেলা দুইটার দিকে উত্তরা পশ্চিম থানার উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে এই হামলা ও চেয়ার ভাংচুরের ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী এবং উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে  প্রথমে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় গ্রুপ প্যান্ডেলের ভেতরে থাকা প্লাস্টিকের চেয়ার তুলে ছুঁড়তে থাকে। প্রায় শতাধিক চেয়ার ভাংচুর হয়। আধ ঘণ্টা ধরে চলতে থাকা সংঘর্ষে উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী সফিকুল ইসলাম মুক্তা, দলের কর্মী আশিক মাহমুদ আশিকসহ ৫ জন আহত হয়। এদের মধ্যে সফিকুল ইসলাম মুক্তার এক পা ভেঙে গেছে। মুক্তা ও আশিককে উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, চেয়ারে বসাকে কেন্দ্র করে অনুষ্ঠান শুরুর আগে একটা ঘটনা ঘটেছিল। পরে সেটা সমাধান হয়েছে। তেমন বড় কোন ঘটনা ঘটেনি।

ছবি: ইত্তেফাক

উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মনোয়ার ইসলাম রবিনের সভাপতিত্বে সম্মেলনের শুভ উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। 

অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান প্রমুখ। 

ইত্তেফাক/এএএম