শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গীতিকবি সংঘের ভোট উৎসব

আপডেট : ৩০ জুলাই ২০২২, ০৯:৫০

গত ২৯ জুলাই সারাবেলা ছিল গীতিকবি সংঘের নির্বাচন। উত্সবমুখর পরিবেশে গীতিকবি সংঘ বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির (২০২২-২৪) নির্বাচন অনুষ্ঠিত হলো। অনেকেই বলছেন, এ যেন দারুণ এক মিলন মেলা। কোনো প্যানেল ছাড়াই এই নির্বাচনটি অনুষ্ঠিত হয়েছে।

২৯ জুলাই সকাল সাড়ে ১০টায় ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল সাড়ে ৪টায়। প্রথম ভোট দিয়েছেন গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী। ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৬টায় নির্বাচনে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনার নকীব খান ফলাফল ঘোষণা করেন। এ সময় পাশে ছিলেন অপর দুই নির্বাচন কমিশনার কুমার বিশ্বজিত্ ও ফোয়াদ নাসের বাবু।

গীতিকবি সংঘ বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির (২০২২-২৪) নির্বাচনে সহ-সভাপতি পদপ্রার্থী ছিলেন লিটন অধিকারী রিন্টু, গোলাম মোর্শেদ ও মিলন খান। নির্বাচিত হয়েছেন লিটন অধিকারী রিন্টু ও গোলাম মোর্শেদ। সাধারণ সম্পাদক পদে লড়ছেন আসিফ ইকবাল ও সালাউদ্দিন সজল। সর্বাধিক ভোট পেয়ে বিজয়ী হয়েছেন গীতিকবি আসিফ ইকবাল।। যুগ্ম-সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন বাপ্পী খান ও দেলওয়ার আরজুদা শরফ। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জুলফিকার রাসেল ও লতিফুল ইসলাম শিবলী। নির্বাচিত হয়েছেন গীতিকবি জুলফিকার রাসেল। সাধারণ সদস্য পড়ে জয় হয়েছেন আহমেদ রিজভী, জনি হক, বাকীউল আলম ও সিরাজুম মুনীর।

এছাড়া কয়েকটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়েছে। তারা হলেন সভাপতি শহীদ মাহমুদ জঙ্গী, অর্থ সম্পাদক এনামুল কবির সুজন, দফতর সম্পাদক মাহমুদ মানজুর এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক রবিউল ইসলাম জীবন।

গীতিকবি সংঘের নির্বাচন প্রসঙ্গে কিংবদন্তী কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, ‘এটি এক অসাধারণ মিলনমেলা। আমরা যখন বারবার বলি, সংগীতে ঐক্য জরুরি। সেই ঐক্যই করার চেষ্টা করছি সবাই মিলে। আর গীতিকবিরা হলেন সমাজের সচেতন নাগরিক। তারা নিজেদের একটি প্যানেল তৈরির চেষ্টা করছেন, এটিই আমার কাছে ভালো লেগেছে। তাই এখানে মূলত দায়িত্ব বণ্টনের কাজটিই করা হয়েছে। নির্বাচন শেষ। এখন সকলে সংগঠনটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় কাজ করবে।’

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন