বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অধিনায়কত্বের অভিষেকে রাঙানোর চেষ্টায় সোহান

আপডেট : ৩১ জুলাই ২০২২, ১০:২২

আফিফ হোসেনের আউটের পর চাপ বাড়ে বাংলাদেশের। সেই চাপ সামলে ওঠার আগেই বিদায় নেন নাজমুল হোসেন শান্ত। আফিফ ৮ বলে ১০ রান ও শান্ত ২৫ বলে ৩৭ রান করি বিদায় দেন।  

দলের এই বিপর্যয়ে হাল ধরেন অধিনায়ক নুরুল হাসান সোহান। অধিনায়কত্বের অভিষেকে দলকে টেনে তুলতে দুর্দান্ত কিছুই করতে হবে তাকে। শেষ ১৮ বলে বাংলাদেশের প্রয়োজন আরও ৪৬ রান।

এর আগে বড় লক্ষ্যের তাড়ায় শুরুতে ফিরে যান মুনিম শাহরিয়ার। অফ স্ট্যাম্পের বাইরে বলে বড় শট খেলতে গিয়ে শর্ট থার্ডম্যানে চিভাঙ্গার হাতে ধরা পড়েন তিনি। ৮ বলে ৪ রান করেন মুনিম।  এরপর বাংলাদেশকে এগিয়ে নিচ্ছিলেন লিটন দাস ও এনামুল হক বিজয়। কিন্তু হঠাৎ ছন্দপতন। শন উইলিয়ামসের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলেছিলেন লিটন দাস। রিচার্ড এনগারাভা ক্যাচ ফেলে দেন। আউট ভেবে ড্রেসিংরুমের দিকে এগোচ্ছিলেন লিটন। তখন এনগারাভার থ্রো করলে বল ধরে উইলিয়ামস নন স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেন। টিভি আম্পায়ার লিটনকে রানআউটের সিগনাল দেন। ১৯ বলে ৩২ রান করেন তিনি। লিটনের পর প্যাভিলিয়নে ফেরেন এনামুল হক বিজয়। সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে তিনি ২৬ রান করেন।  

শনিবার (৩০ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। আগে ব্যাট করে তিন উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। দলের হয়ে রেজিস চাকাভা ৮, ক্রেইগ আরভিন ২১, শন উইলিয়ামস ৩৩, ওয়েসলে মাধভের ৬৭ ও সিকান্দার রাজা অপরাজিত ৬৫ রান করেন। বাংলাদেশ পক্ষে মুস্তাফিজুর রহমান দুটি ও মোসাদ্দেক হোসেন একটি করে উইকেট পান।

বাংলাদেশ একাদশ : একাদশে আছেন লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান,  নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

ইত্তেফাক/ইউবি