শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রেমের সম্পর্কে দূরত্ব, কীভাবে কমাবেন

আপডেট : ৩১ জুলাই ২০২২, ১৪:০৯

দীর্ঘদিনের প্রেমের সম্পর্কে যখন একঘেয়েমি চলে আসে তখন দূরত্ব তৈরি হয়। সম্পর্কে এমন কিছু সময় আসে যখন একে অপরের প্রতি ভালবাসা না কমলেও আস্থা কমতে শুরু করে। এক পর্যায়ে প্রায় ভেঙে যেতে বসে সম্পর্ক। তখন এতদিনের ভালোবাসার সম্পর্ক আগলে রাখার জন্য নিতে হয় কিছু পদক্ষেপ। 

  • একে অপরের সঙ্গে কথা বলুন। অভিমান করে নিজের মনের কথা না বললে সমস্যা বাড়বে। যদি কোনো কাজে বা কথায় খারাপ লেগে থাকে, তবে তা সঙ্গীকে জানান। 
  • যদি মতের অমিল বেশি হয়ে যায় তবে দুজনের মিল কোথায় এখনও অবশিষ্ট আছে তা খুঁজে বের করুন। মত অনেক ক্ষেত্রে না মিলতেই পারে। তবু মনে করিয়ে দিন সঙ্গীকে এখনও এমন কিছু জায়গা রয়েছে যেখানে নিজেরা একমত হতে পারেন। 

ভালোবাসার সম্পর্ক আগলে রাখতে হলে দুজনকেই সহনশীল হতে হবে

  • সব কথায় একমত না-ই হতে পারেন। কিন্তু একে অপরকে কি বিশ্বাসও করতে পারছেন না? যদি পারেন, তবে সেটিই সম্বল। একে অপরের প্রতি আস্থা রাখুন। অন্যকেও বোঝান যে আপনি এখনও তাকে বিশ্বাস করেন।
  • সম্পর্ক না ভাঙতে চাইলে, তা আগলে রাখার উপায় একটা না একটা বের হবেই। একটু ভেবে দেখার চেষ্টা করুন, আর কী করলে সঙ্গীর ভালো লাগতে পারে। সঙ্গীর যা যা পছন্দ, ভালো লাগে তা করার চেষ্টা করুন। 
  • তবে ভালোবাসার সম্পর্ক আগলে রাখতে হলে দুজনকেই সহনশীল হতে হবে। বিপদে, খারাপ সময়ে পাশে থাকতে হবে। একজন ছাড় দিতেই থাকবে আর অন্যজন নিতেই থাকবে, তাহলে সম্পর্ক টিকবে না। 

 

 

ইত্তেফাক/আরএম

এ সম্পর্কিত আরও পড়ুন

যেসব খাবার অ্যাসিডিটি কমায়

সৌন্দর্য ও সুস্থতায় ঘরে তৈরি নারকেল তেল

বয়স্ক বাবা-মায়ের যত্নে

বিদ্যুৎ ও গ্যাস অপচয় রোধে যা করবেন 

এ সম্পর্কিত আরও পড়ুন

দীর্ঘদিন কাঁচামরিচ সংরক্ষণের উপায় 

গরমেও ঘর ঠাণ্ডা রাখুন এসি ছাড়া

কড়াইয়ের পোড়াদাগ দূর করুন সহজেই  

বর্ষায় সুস্থ থাকতে যা খাবেন