রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরিশালে শিক্ষার্থীদের ক্লাস নিলেন সিনিয়র সচিব

আপডেট : ৩১ জুলাই ২০২২, ১৬:৪৮

বরিশাল নগরীর প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু। এসময় তিনি শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের পাঠদান করান। পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষার মান এবং পরিবেশ নিয়ে কথা বলেন এবং দিক নির্দেশনা দিয়েছেন শিক্ষকদের। 

শনিবার দিনভর নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনকালে এ দিক নির্দেশনা প্রদান করেন তিনি। 

বরিশাল বিভাগের প্রাথমিক শিক্ষার উপ-পরিচালক জামাল উদ্দিন জানান, শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু পলাশপুর আলহাজ্ব দলিল উদ্দিন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে প্রায় দেড় ঘণ্টা অবস্থান করেছেন। এসময় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন। পাশাপাশি শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। 

তিনি বলেন, পূর্বে থেকেই স্যারের স্কুল পরিদর্শনের কর্মসূচি ছিলো। কিন্তু কোন স্কুলে যাবেন সে বিষয়টি নির্ধারণ করা ছিলো না। শনিবার সকালে হঠাৎ করেই তিনি ঘনবসতিপূর্ণ এলাকা পলাশপুরের আলহাজ্ব দলিল উদ্দিন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি ক্লাস রুমে পাঠ্যবই নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তাদের লেখাপড়ার খোঁজখবর নেন। পাশাপাশি তিনি ক্লাসরুমে পাঠ্যবই নিয়ে শিক্ষকের দায়িত্ব পালন করেন ও শিক্ষার্থীদের পাঠদান করান। এ এসময় শিক্ষার্থীরা স্যারের কথা মনোযোগ দিয়ে শুনেন। পরে শিক্ষকদের সাথে মতবিনিময় করেন সিনিয়র সচিব। পরিদর্শনকালে বরিশাল জেলা সহকারী শিক্ষা অফিসার জাহিদুল কবীর তুহিন, সদর উপজেলা শিক্ষা অফিসার দিলদার নাহার সহ অন্যান্য শিক্ষা কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শ্রেণিকক্ষের অভাবে বারান্দায় চলছে পাঠদান 

মেঘনায় ৩ হাজার ৭২০ বস্তা চিনিবোঝাই ট্রলার ডুবি

৩ হাজার ৭২০ বস্তা চিনি বোঝাই ট্রলার ডুবি

পরিচয় গোপন রেখে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন দিনমজুর

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালে লঞ্চের সঙ্গে সংঘর্ষে ডু‌বলো বালুবাহী বাল্ক‌হে‌ড, নিখোঁজ ২

আগৈলঝাড়ায় কাঁচা মরিচের কেজি ৩০০ টাকা

গৌরনদীতে স্কুলছাত্রীকে যৌন নিপীড়ন: প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

শ্লীলতাহানির অভিযোগে মহাসড়ক অবরোধ