শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নত দেশে পরিণত হয়েছে: চিফ হুইপ

আপডেট : ৩১ জুলাই ২০২২, ২০:১১

বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  বাংলাদেশ এখন উন্নত দেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিল। শুরু হয়েছিলো লুটপাট, ষড়যন্ত্র, গুণ্ডামি ও মাস্তানি। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের মানুষ নতুন করে বাঁচার স্বপ্ন দেখেছে। 

রবিবার (৩১ জুলাই) মাদারীপুরের শিবচর উপজেলার ভান্ডরীকান্দির ঐতিহ্যবাহী এএম উচ্চ বিদ্যালয়ের চারতলাবিশিষ্ট নতুন ভবনের উদ্বোধন ও ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন। 

ভান্ডরীকান্দির ঐতিহ্যবাহী এএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও ভান্ডরীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান মাদবরের সভাপতিত্বে এবং বাংলাদেশ সহকারী শিক্ষক সমাজের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রবিউলের সঞ্চালনায় এ সময় শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাজিবুল ইসলাম, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোসলেমউদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন খান তোতা উপস্থিত ছিলেন। 

চিফ হুইপ তার বক্তব্যে বলেন, পদ্মা সেতু নির্মাণের পরে পদ্মা পাড়ে নতুনভাবে উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতুর পাশে শিবচরের কাঠালবাড়িতে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার করে দিচ্ছেন। এশিয়ার মধ্যে বড় কনভেনশন সেন্টার বোম্বেতে যেখানে একসাথে ৫ হাজার আসন বিশিষ্ট,সবমিলিয়ে ৮ হাজার মানুষের ধারণ ক্ষমতাসম্পন্ন। আমরা সেই আঙ্গিকে ১০ হাজার মানুষের ধারণক্ষমতা বিশিষ্ট আন্তর্জাতিক মানের মুজিব কনভেনশন সেন্টারের কাজ শুরু করতে যাচ্ছি। এটি হয়ে গেলে দেশ বিদেশের মানুষ আসবে, সম্মেলন করবে, ফাইভ স্টার হোটেলসহ অত্যাধুনিক সুযোগ সুবিধা থাকবে।

চিফ হুইপ তার বক্তব্যে আরও বলেন, বিএনপি স্বাধীন বাংলার মাটিকে কলঙ্কিত করেছে। যুদ্ধাপরাধী, রাজাকারদের মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে জাতীয় পতাকা ব্যবহারের সুযোগ করে দিয়েছে। যে মাটি মুক্তিযোদ্ধাদের ঘাঁটি, সে মাটিতে জাতীয় পতাকা ব্যবহার করে ওই সমস্ত যুদ্ধাপরাধী, রাজাকাররা গাড়ি নিয়ে ঘুরে বেড়িয়েছে; যেটা ছিল মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষের জন্য  অপমানের এবং লজ্জার। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সেই সব যুদ্ধাপরাধীর বিচার বাংলার মাটিতে সম্পন্ন করে দেশকে কলঙ্কমূক্ত করেছেন।

চিফ হুইপ সন্ত্রাস, মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ আরও বলেন, এ এলাকায় শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। স্পোর্টস সিটির মধ্যে অলিম্পিক ভিলেজ করে দেব। যাতে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশ আন্তর্জাতিক মানের খেলা খেলতে ও প্রশিক্ষণ নিতে এ এলাকায় আসে। শিবচরে আমরা বঙ্গবন্ধু নভোথিয়েটার,সাইন্স সিটি নির্মাণ করছি। যেখানে সাইন্স নিয়ে গবেষণা ও লেখাপড়া করতে পারবে আমাদের শিক্ষার্থীরা।

এদিন চিফ হুইপ ভান্ডারীকান্দির ফজলুল উলুম দাখিল মাদ্রাসার নতুন ভবন উদ্বোধন ও শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে মতবিনিময়, দক্ষিণ ক্রোকচর হাট-জয়নগর হাট সড়কে ব্রিজ উদ্বোধন করেন। বিকালে চিফ হুইপ হাতিবাগান মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট/২০২২ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট/২০২২ ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

হারিকেন ধরা বিএনপিকে হয়তো হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না: তথ্যমন্ত্রী

নির্বাচন হতে না দেওয়ার আস্ফালন করে লাভ নেই: ওবায়দুল কাদের

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ

শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

এ সম্পর্কিত আরও পড়ুন

বিএনপির রাজনীতি লাশের উপর প্রতিষ্ঠিত: তথ্যমন্ত্রী

শিবচরে শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে: চিফ হুইপ 

বিএনপির হাতে হারিকেন ধরিয়ে দেওয়া দরকার: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সঙ্গে সংলাপে ইসি