শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মানিকগঞ্জে ৭ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

আপডেট : ৩১ জুলাই ২০২২, ২০:২৩

মানিকগঞ্জের হরিরামপুরের চাঞ্চল্যকর ইদ্রিস হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নজরুল ইসলামকে (৪২) দীর্ঘ সাত বছর পর শনিবার (৩০ জুলাই) রাতে ঢাকার সাভার এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।
 
রবিবার (৩১ জুলাই) দুপুরে মানিকগঞ্জে র‌্যাব-৪ আঞ্চলিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-৪ এর লেফটেন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন এ তথ্য জানান। 
ঢাকার সাভার থানার হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। দণ্ডিত নজরুল ইসলামের বাড়ি হরিরামপুর উপজেলার চালা ইউনিয়নের কামারঘোনা এলাকায়। 

তিনি আরও জানান, বিয়ে বহির্ভূত সম্পর্কের জেরে ২০১১ সালের ২৮ নভেম্বর হরিরামপুরের কদমতলা এলাকার রিকশাচালক ইদ্রিস আলীকে শ্বাসরোধের পর গলা কেটে হত্যা করেন নজরুল ইসলাম। এ ঘটনায় নজরুল ইদ্রিসের স্ত্রী সেলিনা আক্তার, সাত্তার মিয়া ও দুলাল মিয়াকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের মা কোমেলা বেগম। গ্রেফতারের পর নজরুল তিন বছর দুই মাস কারাভোগের পর জামিনে বের হয়ে পালিয়ে যান। 

লেফটেন্যান্ট কমান্ডার বলেন, মামলা চলাকালে মারা যান সাত্তার মিয়া। দোষী প্রমাণিত হওয়ায় ২০১৬ সালে নজরুল ও সেলিনাকে তাদের অনুপস্থিতিতে মৃত্যুদণ্ড দেয় আদালত। খালাস দেওয়া হয় দুলাল মিয়াকে। এরপর থেকে নজরুল বিভিন্ন জায়গায় বিভিন্ন পেশা পরিবর্তন করে পালিয়ে বেড়ান। শনিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে ঢাকার সাভারের হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

নুরকে ৭ কর্মদিবসের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ

টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ: মূলহোতাসহ দুই জনের জবানবন্দি

বেলকুচিতে স্কুলছাত্রী হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ: ৬ আসামি ৩ দিনের রিমান্ডে

এ সম্পর্কিত আরও পড়ুন

রাজধানীতে র‍্যাবের অভিযান: ৮ প্রতিষ্ঠানকে সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা

চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ: গ্রেফতার ১০ জনকে আদালতে তোলা হবে আজ

অস্ত্র-মাদক মামলায় নূর হোসেনের বিচার শুরু

রাণীশংকৈলে ফিলিং স্টেশনে ও সারের দোকানে জরিমানা