বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পতন আঁচ করতে পেরেই সরকার মরণকামড় দিচ্ছে: ফখরুল

আপডেট : ০১ আগস্ট ২০২২, ০০:১৪

সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই তারা এখন হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সরকার কতটা হিংস্র হবে তার মহড়া এখন থেকে শুরু করেছে। আওয়ামী লীগের কবল থেকে দেশকে এখনই মুক্ত করতে না পারলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জনগণের জানমাল চরম হুমকির মুখে পড়বে। তাই ভয়াবহ অপশাসনের রোষানল থেকে দেশকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে এসে সরকারের পতন ঘটাতে হবে। আওয়ামী লীগ সরকার এখন নিজেদের পতন আঁচ করতে পেরেই মরণকামড় দিতে শুরু করেছে।

রবিবার (৩১ জুলাই) এক বিবৃতিতে এ মন্তব্য করেন মির্জা ফখরুল। 

তিনি বলেন, সরকার জনগণের সঙ্গে ভাওতাবাজি, অসত্য বক্তব্য এবং বিরোধী দলের জীবন হরণের কর্মসূচিতে লিপ্ত রয়েছে। একদিকে সরকার সভা-সমাবেশে আইন-শৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডারদের লেলিয়ে দিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা ও আহত করছে, আবার অন্যদিকে নিজেদের গণতন্ত্রী বলে দাবি করছে।

লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করে বিএনপি। দলের কেন্দ্র ঘোষিত সমাবেশের অংশ হিসেবে ভোলার সদর উপজেলায় বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেওয়া হয়। মির্জা ফখরুল বলেন, সরকারের এই দ্বিচারিতা জনগণের নিকট সুস্পষ্ট। মূলত এই সরকার মানবাধিকার, বাকস্বাধীনতা তথা জনগণের দুশমন।

বিএনপি মহাসচিব ভোলায় পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

ইত্তেফাক/এমআর