বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিরোপা জয় দিয়ে পিএসজির মৌসুম শুরু

আপডেট : ০১ আগস্ট ২০২২, ০৮:৩৪

ফরাসি সুপার কাপ শিরোপা জয়ের মধ্যদিয়ে নতুন মৌসুম শুরু করলো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি সুপার কাপে পিএসজির এটি রেকর্ড ১১তম শিরোপা। জোড়া গোল করেছেন নেইমার। গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি ও সের্হিয়ো রামোস।

ইসরায়েলের তেল আবিবে ব্লুমফিল্ড স্টেডিয়ামে রবিবার রাতে ফরাসি সুপার কাপে নঁতের বিরুদ্ধে মাঠে নামে পিএসজি।নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ছিলেন না ফরাসি ফরোয়ার্ড এমবাপে। তবে ম্যাচের শুরুর দিকেই দলকে এগিয়ে নেন মেসি। বিরতির ঠিক আগে অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। দ্বিতীয়ার্ধে রামোস ব্যবধান আরও বাড়ানোর পর শেষ দিকে নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার।

ম্যাচের ২২ মিনিটে মাঝমাঠের কাছ থেকে নেইমারের বাড়ানো বল মাঝপথে আটকানোর চেষ্টা করেও পারেননি ডিফেন্ডার নিকোলা পালোয়া। তার পা ছুঁয়ে বল যায় মেসির পায়ে। ডি-বক্সে ঢুকে দারুণ এক ঝটকায় গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন তারকা। প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত ফ্রি কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। বাঁ দিকে প্রায় ২৫ গজ দূর থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাঁকানো শট রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে গিয়ে পোস্ট ও ক্রসবার ঘেঁষে জালে জড়ায় বল।

গোল করার পর মেসি।

৫৭তম মিনিটে তৃতীয় গোলটি করেন রামোস। বাঁ দিক থেকে গোলে শট নেন পাবলো সারাবিয়া, ঝাঁপিয়ে কোনোমতে বলে আঙুল ছোঁয়ান গোলরক্ষক। দূরের পোস্টে ফাঁকায় ছিলেন স্প্যানিশ ডিফেন্ডার, ঠাণ্ডা মাথায় ব্যাকহিলে পোস্ট ঘেঁষে বল লক্ষ্যে পাঠান তিনি। আর ৮২তম মিনিটে সফল স্পট কিকে বড় জয় নিশ্চিত করেন নেইমার। তিনি নিজেই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় পিএসজি।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

অভিষেকে জোড়া গোল হাল্যান্ডের

প্রীতি ম্যাচে  জুভেন্টাসের জালে অ্যাথলেটিকোর ৪ গোল

বার্সা ছাড়লেন ব্রাজিলিয়ান গোলরক্ষক নেটো

ম্যানইউর হয়ে মৌসুম শুরু করতে ‘প্রস্তুত’ রোনাল্ডো

এ সম্পর্কিত আরও পড়ুন

মেসি-নেইমারের গোলে বড় জয়ে মৌসুম শুরু পিএসজির

পিএসজির প্রথম ম্যাচে থাকছেন না এমবাপ্পে

রোনালদোকে পেয়ে খুশি কোচ

নাইট ক্লাবে যেতে পারবেন না মেসিরা!