বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জালিয়াতি মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান কারাগারে

আপডেট : ০১ আগস্ট ২০২২, ২০:৩৮

সাভারে অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইউনিভার্সিটির দায়ের করা জালিয়াতির মামলায় বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ঢাকা জেলা উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সুজনের জামিন বাতিল করে জেল-হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন আদালত। সোমবার (১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন ঢাকার চিফ জুডিশিয়াল আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল।

তিনি বলেন, সাভারের ড্যাফোডিল ইউনিভার্সিটির করা মামলায় রবিবার দুপুরে জামিন বাতিল করে আদালত সুজনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এর আগে রবিবার দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারাহানা ইয়াসমিন এ আদেশ প্রদান করেন। 

এর আগে বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন সময়ে এক ব্যক্তির কাছে চাঁদা দাবি করায় সেই মামলায়ও গ্রেপ্তার হন সাইদুর রহমান সুজন। তখন তাকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব থেকে সামরিক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এলাকাবাসী জানায়, বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে জাল দলিল করে জমি বিক্রি করার অভিযোগে আদালতে মামলা দায়ের করেন বিরুলিয়ার দত্তপাড়া এলাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উন্নয়ন কর্মকর্তা মজিবুর রহমান। গত বছরের ৫ ডিসেম্বর আদালতের নির্দেশে সাভার মডেল থানায় মামলাটি রুজু করা হয়। পরে আদালত তাকে কিছু দিনের জন্য জামিন প্রদান করেন। 

রবিবার আদালতে তিনি ফের জামিন নিতে গেলে আদালত জামিন আদেশ বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। 

এদিকে সাবেক ইউপি চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ করায় বিরুলিয়ায় মিষ্টি বিতরণ করেছেন স্থানীয়রা।

ইত্তেফাক/জেডএইচডি