শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টিকটক অ্যাপে যুক্ত হলো ৯টি গেম

আপডেট : ০২ আগস্ট ২০২২, ১২:৫৪

অ্যাপে ‘ভুডু, ‘নাইট্রো গেইমস’, ‘এফআরভিআর’, ‘এইম ল্যাব’ ও ‘লোটাম’ এর মতো নয়টি খুদে গেমসের সংগ্রহ যুক্ত করেছে টিকটক কর্তৃপক্ষ। এখান থেকে কোনো ভিডিও আপলোড হওয়ার আগে ‘অ্যাড লিংক’ অপশন থেকে ‘মিনিগেম’ অপশন বাছাই করে গেমের চরিত্রগুলো ওই ভিডিওতে যোগ করা যাবে।

আর ভিডিও চলাকালীন অ্যাকাউন্টে ব্যবহারকারীর নামের নীচে দেখানো লিংকে চাপ দিয়ে দর্শকরা লিংক করা গেম খেলতে পারবেন। গেম খেলার সময় ব্যবহারকারী সেখানে গেইমপ্লে রেকর্ডের একটি অপশন পাবেন ও পরবর্তীতে সেটি টিকটক ভিডিও হিসেবে পোস্ট করতে পারবেন তিনি।

এ নিয়ে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, অ্যাপে ব্যবহারকারীদের তুলনামূলক বেশি সময় কাটাতে এবং বিজ্ঞাপন থেকে নিজেদের আয় বাড়ানোর উপায় হিসেবে সেবাটি এনেছে টিকটক। তবে, বর্তমানে থাকা গেইমগুলোতে কোনো বিজ্ঞাপন দেখাচ্ছে না বা কোনো ধরনের ‘ইন-অ্যাপ পারচেজ’ করতে বলছে না, যা মোবাইল গেইম থেকে অর্থ আয়ের বহুল প্রচলিত দুটি পদ্ধতি।

এদিকে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চকে দেওয়া এক বিবৃতিতে নিজেদের এই কার্যক্রমের কথা নিশ্চিত করে টিকটকের এক মুখপাত্র জানিয়েছেন, তৃতীয় পক্ষের গেম ডেভেলপার ও স্টুডিও’র সঙ্গে একীভূত হওয়ার মাধ্যমে টিকটকে ‘এইচটিএমএল গেমস’ আনার উপায় খুঁজছেন তারা। এ নিয়ে বার্তা সংস্থা রয়টার্স এর খবরে বলা হয়েছে, গত বছর ‘মুনটন টেকনোলজি’ নামে একটি সাংহাই-ভিত্তিক গেম স্টুডিও কিনেছিল টিকটকের মূল প্রতিষ্ঠান বাইটড্রান্স। গেইমিং খাতে টিকটকের পরিকল্পনা নিয়ে রয়টার্সের করা একটি প্রতিবেদনের পরপরই মিনি-গেমসের এই পরীক্ষা চালিয়েছে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

বিসিএস কম্পিউটার সিটিতে চলছে প্রযুক্তি পণ্য প্রদর্শন

ডার্ক ম্যাটার: এখনো খোঁজ চলছে, তবে অস্তিত্ব নাও থাকতে পারে

বিশেষ সংবাদ

ইন্টারনেট গতি কম, কলড্রপ বেশি রবির

বঙ্গবন্ধুর সমাধিতে ই-ক্যাব নেতাদের শ্রদ্ধা 

এ সম্পর্কিত আরও পড়ুন

কুয়েটে আইসিটি অ্যাকাডেমি চালু করবে হুয়াওয়ে

মঙ্গলের পাথরের নমুনা পৃথিবীতে আনতে চায় ‘নাসা’ 

ক্যারিয়ার প্রতিষ্ঠানগুলোর প্রবৃদ্ধিতে হুয়াওয়ের ক্লাউড সল্যুশন

আবারও ইনস্টাগ্রামে বিভ্রাট