বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকুন্দিয়ায় যুবককে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২  

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ১৭:১২

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে নাসির উদ্দিন (৩৮) নামের এক যুবককে দা দিয়ে কুপিয়ে হত্যার ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার (২ আগস্ট) রাতে উপজেলার বুরুদিয়া ইউনিয়নের মধ্যমান্দারকান্দি গ্রাম থেকে তাদের গ্রেফতার করে পাকুন্দিয়া থানা পুলিশ। 

বুধবার (৩ আগস্ট) দুপুরে তাদের কিশোরগঞ্জ জেলা জজ কোর্টে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- মধ্যমান্দারকান্দি গ্রামের মৃত উসমানের ছেলে আলী আকবর সবুজ (৪০) ও আলী আকবরের ছেলে উঠন (২২)। তবে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত স্বপন মিয়া এখনও গ্রেফতার হয়নি। 

পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান বলেন, ‘অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করে কোর্টে পাঠানো হয়েছে। হত্যায় ব্যবহৃত দা উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত অপর আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।’ 

পুলিশ জানিয়েছে, নাসির উদ্দিন ও তার চাচাত ভাই একই গ্রামের আব্দুল বাতেনের ছেলে স্বপন মিয়ার (৩৮) মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। মঙ্গলবার সকালে বিরোধপূর্ণ জমিতে কলা গাছের ছড়ি কাটা নিয়ে নাসির ও স্বপন বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে চাচাতো ভাই স্বপন তার হাতে থাকা দা দিয়ে নাসিরের গলায় কুপিয়ে জখম করে। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পুলিশ আরও জানায়, এ ব্যাপারে গত মঙ্গলবার রাতেই নিহতের ছোট ভাই মো. সোলাইমান বাদী হয়ে পাকুন্দিয়া থানায় ৫ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন। অভিযুক্তরা হলেন- মৃত আবদুল বাতেনের পুত্র স্বপন মিয়া (৩৮), মৃত আফতর উদ্দিনের ছেলে মুক্তার উদ্দিন (৪৮), মৃত উছমানের ছেলে আলী হোসেন সবুজ (৪০) আলী আকবর মঙ্গল (৪৫) এবং আলী আকবরের ছেলে উঠন (২২)।

ইত্তেফাক/মাহি