বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাবি ছাত্রী রিক্তা হত্যা মামলায় স্বামী ৩ দিনের রিমান্ডে

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ২১:৩৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী রিক্তা আক্তার হত্যা মামলায় অভিযুক্ত রিক্তার স্বামীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৩ আগস্ট) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা (আইও) দীপ্ত কুমার সিং। 

নগরীর মির্জাপুর পুলিশ ফাঁড়ির সাব-ইন্সপেক্টর (এসআই) এবং মামলার তদন্ত কর্মকর্তা (আইও) দীপ্ত কুমার সিং বলেন, ‘রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ আসামির সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

মোছা. রিক্তা আক্তারের স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বির ভাষ্য অনুযায়ী, গত শুক্রবার (২৯ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে নগরীর বিনোদপুর এলাকার ধরমপুরে অবস্থিত তাদের ভাড়া বাসা থেকে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর রাত ১২টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে, রিক্তার শিক্ষক-সহপাঠী ও স্বজনদের দাবি, মৃত্যুটি আত্মহত্যা নয় বরং হত্যা। ফরেনসিক রিপোর্টের প্রাথমিক তথ্যেও রিক্তাকে শ্বাসরোধ করে হত্যার কথা বলা হয়েছে।

রিক্তার মৃত্যুর পরদিন ৩০ জুলাই তার বাবা লিয়াকত জোয়ার্দার নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর পুলিশি হেফাজতে থাকা রিক্তার স্বামীকে গ্রেফতার দেখায় পুলিশ।

প্রসঙ্গত, রিক্তা আক্তার (২১) রাবির আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার জোতপাড়া গ্রামে। স্বামীর সঙ্গে ধরমপুরে এক ভাড়া বাসায় থাকতেন তিনি।

তার স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বি রাবির ফলিত গণিত বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলার পোড়াহাটি গ্রামে। ২০২০ সালের ১০ জানুয়ারি তাদের বিয়ে হয়েছিল।

ইত্তেফাক/মাহি