বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তীরে এসে তরী ডুবানো যেন অভ্যাসে পরিণত আয়ারল্যান্ডের

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১২:২১

প্রায় প্রতিটি ম্যাচে রান তাড়া করতে গিয়ে লক্ষ্যে পৌছোতে পারছে না আয়ারল্যান্ড। প্রতিপক্ষের দেওয়া টার্গেটের খুব কাছাকাছি গিয়ে ম্যাচ নিজের পক্ষে নিতে পারতেছে না দলটি। সম্প্রতি ভারত ও নিউজিল্যান্ডের সিরিজে বেশ কয়েকটি ম্যাচে জয়ের খুব কাছাকাছি গিয়েও ব্যর্থ হয় আইরিশরা।

গতকাল বুধবার ব্রিস্টলে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে মুখোমুখি হয় আয়ারল্যান্ডের। সেই ম্যাচেও পুরানো চিত্র দেখা গেল। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রানতাড়া করে জয় তুলতে গিয়ে আবারও তীরে এসে তরী ডুবাল আইরিশরা। হেরে যায় মাত্র ২১ রানে।

কাউন্টি গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আফ্রিকার অধিনায়ক কেশইভ মাহরাজ। শুরুতে কুইন্টন ডি কক কে হারানো পর তিনে নামা  ভ্যান দার ডুসেন তেমন থিতু হতে পারেনি। তবে ৩য় উইকেটে ওপেনার হেনড্রিকস ও মার্করাম মিল ৬০ বলে ১১২ রানের জুটি গড়েন দুজন। শেষ দিকে ত্রিস্তান স্টাবসের ১১ বলে ২৪ ও ডোয়াইন প্রিটোরিয়াসের ৭ বলে ২১ রানে দলীয় সংগ্রহ দুই শ ছাড়িয়ে যায় দক্ষিণ আফ্রিকার সংগ্রহ। আইরিশ লেগি গ্যারেথ ডেলানি ৩১ রানে ২ উইকেট নেন।

অন্যদিকে জয়ের জন্য ব্যাট করতে নেমে আইরিশরা নিয়মতি বিরতিতে উইকেট হারালেও ম্যাচের শেষ দিকে এসে খেলা হাড্ডহাড্ডি আবাস দেখা দেয়। জয়ের জন্য শেষ ৫ ওভারে ৬৪ রান দরকার ছিল আয়ারল্যান্ডের। ৭৮ রান করা লোরকান টাকার ১৭তম ওভারের শেষ বলে আউট হওয়ার পর সমীকরণ নেমে আসে ১৮ বলে ৪২ রানে। ৪৩ রানে অপরাজিত থাকা জর্জ ডকরেল ১৯তম ওভারের প্রথম বলে আউট হওয়ার পর জয়ের পথ থেকে ছিটকে পড়ে আইরিশরা।

ইত্তেফাক/এসটিএস/টিআর