বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাবির 'এ' ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৫৫ শতাংশ

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৪:১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (এ ইউনিট) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

বুধবার (৩ আগস্ট) রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ইউনিটের ফল প্রকাশ করা হয়। ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইটে ফল দেখতে পারবেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ বছর 'এ' ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ৭৬ হাজার ৩০৯ জন। পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬১ হাজার ৫৩৪ জন। তবে ফল গণনা করা হয়েছে ৬১ হাজার ৪০১ জনের। পরীক্ষায় পাস করেছেন ৩৩ হাজার ৯২০ জন। এদের মধ্যে ছাত্র ২২ হাজার ৯২৭ জন ও ছাত্রী ১০ হাজার ৯৯৩ জন। ছেলেদের মধ্যে সর্বোচ্চ নম্বর জিপিএসহ ৮৭ দশমিক ৪০ ও মেয়েদের মধ্যে ৮৪ দশমিক ৪০।

এর আগে, গতকাল মঙ্গলবার ও আজ বুধবার গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (এ ইউনিট) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইটে (juniv-admission.org) লগ-ইন করে জাবির ‘বি’ ইউনিটের ফল দেখতে পারবেন। এছাড়া https://juniv.edu/admission এবং https://academic.juniv.edu/ ওয়েবসাইট থেকেও ভর্তি পরীক্ষার ফল জানা যাবে।

এ বছর ভর্তি পরীক্ষায় মোট পাঁচটি ইউনিটে বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৮৮৯টি আসনের বিপরীতে অংশগ্রহণ করবে ২ লাখ ৮৪ হাজার ৬০৬ জন ভর্তিচ্ছু। তবে 'এ' ইউনিটের পরীক্ষায় ৪৬৬টি আসনের বিপরীতে আবেদন করেন ৭৬ হাজার ৩৭৯ জন।

ইত্তেফাক/এআই