বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঠাকুরগাঁওয়ে কঙ্কাল চুরির ঘটনায় কবর খুঁড়ে চলছে তদন্ত 

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৭:৩৬

পীরগঞ্জের পীরডাঙ্গী কবরস্থান থেকে ১৯ কঙ্কাল চুরির ঘটনায় আদালতের অনুমতিক্রমে বৃহস্পতিবার (৪ আগস্ট) কবর খুড়ে লাশ ও কঙ্কালের অবস্থান তদন্ত করা হচ্ছে। 

পীরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহাগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার আব্দুর রহমান সোহান ও পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম এ তদন্ত কাজ তদারকি করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮টি কবরের তদন্ত কাজ শেষ হয়েছে। বাকি ১১টি কবরও খুড়ে লাশ ও কঙ্কালের অবস্থান নির্ণয় করা হবে। 

উল্লেখ্য, গত ৩০ জুলাই পীরগঞ্জ পীরডাঙ্গী গোরস্থানে এক মহিলাকে দাফন করতে আসা লোকজন কিছু কবর খোঁড়াখুঁড়ির চিহ্ন দেখতে পায়। এ ঘটনার কথা দ্রুত ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন নিজ নিজ স্বজনের কবর দেখার জন্য গোরস্থানে ভিড় করেন। 

পরে এ ব্যাপারে থানায় মামলা হলে পুলিশ তদন্তের স্বার্থে আদালতের কাছে কবর খুড়ে লাশ ও কঙ্কালের অবস্থান যাচাই এর জন্য অনুমতি প্রার্থনা করেন। আদালত এ ব্যাপারে অনুমতি দিলে, বৃহস্পতিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহাগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার আব্দুর রহমান সোহান ও পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে কবর খুঁড়ে লাশ ও কঙ্কালের অবস্থান তদন্ত করা হয়। স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল জব্বার গোরস্থানে এসে তদন্ত কাজ পর্যবেক্ষণ করেন। 

ইত্তেফাক/এসজেড