বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে ৭ দোকান পুড়ে ছাই

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৭:৩০

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর চৌমুহনী বাজারে অগ্নিকাণ্ডে ৭ দোকান এবং একটি হাসপাতালের অংশবিশেষ পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ৩ আগস্ট বুধবার রাতে ১ টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বাজারের লাকী মোটরস নামের একটি ওয়ার্কশপের দোকানে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা যায়। 

আগুন পাশে ছড়িয়ে সারিবদ্ধ আশরাফিয়া অটোপার্টস, মেহের ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, নিউ মদিনা মোটরস, পাগলা মামা ভলগানাইজিং, একটি নার্সারি ও একটি ফুলের টিন সেডের কাঁচা দোকান মূল্যবান মালামালসহ সম্পূর্ণ এবং পাকা ত্রিতল রাঙ্গুনিয়া হেলথ কেয়ার হসপিটালের অংশ পুড়ে যায়। 

সংবাদ পেয়ে রাত দেড়টার দিকে রাঙ্গুনিয়া ফায়ার ষ্টেশন থেকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। রাত সাড়ে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ ৫০ লক্ষাধিক টাকার হবে বলে অনুমান করা হচ্ছে। 

মরিয়মনগর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু জানান, গভীর রাতে অগ্নিকান্ডে সাতটি দোকান পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হেলথ কেয়ার হসপিটাল ভবনেরও ক্ষতি হয়েছে।  

স্থানায়ীরা জানায়, নিকটে জলাশয় কিম্বা পুকুরের পানির ব্যবস্থার সুযোগ না থাকায় আগুন নিয়ন্ত্রণে বিলম্বিত হয়। বৈদ্যুতিক শর্ট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে অনুমান করছে রাঙ্গুনিয়া উপজেলা ফায়ার ষ্টেশন। 

ইত্তেফাক/এএইচপি