শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অবহেলায় অযত্নে পরে আছে বীর মুক্তিযোদ্ধার কবর

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৭:৫০

শরীয়তপুর জেলা ডামুড্যা উপজেলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব এর কবর অবহেলা অযত্নে পরে আছে এবং বন জঙ্গলে ভরে গেছে। নেই কোনো পরিষ্কার পরিচ্ছন্ন সংস্কারে উদ্যোগ। মুক্তিযোদ্ধা বেচে থাকলে অনেক কদর হয়, মারা গেলে তাদের আর কোনো অস্ত্বিত্ব থাকে না। 

ডামুড্যা সরকারি আব্দুর রাজ্জাক কলেজ (সাবেক পূর্ব মাদারীপুর কলেজ) এর পূর্ব পার্শ্বে অবহেলায় অযত্নে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাবের কবর পরে আছে। কবরের পাশ দিয়ে বিভিন্ন জেলা উপজেলা লোকজন আশা যাওয়ার পথে অনেকেই বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর ওহাব একজন জ্ঞানীগুণি ও সৎ লোক ছিলেন। 

১৯৬৯সালের সরকারি আব্দুর রাজ্জাক কলেজ (সাবেক পূর্ব মাদারীপুর কলেজ) স্থাপিত হয়। ৮ই আগস্ট ২০১৮ইং সালে কলেজটি সরকারি নামকরণ করা হয় ডামুড্যা সরকারি আব্দুর রাজ্জাক কলেজ। এই কলেজের প্রথম ছাত্র ছিলেন আব্দুল ওহাব, তিনি লেখাপড়া ভালো ও মেধাবী ছিলেন। 

উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার বেপারী বলেন, আমরা মুক্তিযোদ্ধারা ওহাবরে কবরের সামনে শপথ পরতাম এবং ফুল দিয়ে শোক বার্তা প্রকাশ করতাম ও প্রশাসনের কাছে অনেক বার বলা হয়েছে কবরটি সংস্কারে জন্য। সংস্কারে জন্য কলেজ কর্তৃপক্ষের কাছেও বলা হয়েছে। 

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, আমি কেবল নতুন জয়েন্ট করেছি আমাদের কাছে মুক্তিযোদ্ধারা অবশ্যই প্রাউরিটি পাবেন। তারপরও আমি দেখেছি মুক্তিযোদ্ধাদের কবর সংস্কার করার কোনো ব্যবস্থা আছে কিনা। 

ইত্তেফাক/এএইচপি