রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অবহেলায় অযত্নে পরে আছে বীর মুক্তিযোদ্ধার কবর

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৭:৫০

শরীয়তপুর জেলা ডামুড্যা উপজেলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব এর কবর অবহেলা অযত্নে পরে আছে এবং বন জঙ্গলে ভরে গেছে। নেই কোনো পরিষ্কার পরিচ্ছন্ন সংস্কারে উদ্যোগ। মুক্তিযোদ্ধা বেচে থাকলে অনেক কদর হয়, মারা গেলে তাদের আর কোনো অস্ত্বিত্ব থাকে না। 

ডামুড্যা সরকারি আব্দুর রাজ্জাক কলেজ (সাবেক পূর্ব মাদারীপুর কলেজ) এর পূর্ব পার্শ্বে অবহেলায় অযত্নে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাবের কবর পরে আছে। কবরের পাশ দিয়ে বিভিন্ন জেলা উপজেলা লোকজন আশা যাওয়ার পথে অনেকেই বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর ওহাব একজন জ্ঞানীগুণি ও সৎ লোক ছিলেন। 

১৯৬৯সালের সরকারি আব্দুর রাজ্জাক কলেজ (সাবেক পূর্ব মাদারীপুর কলেজ) স্থাপিত হয়। ৮ই আগস্ট ২০১৮ইং সালে কলেজটি সরকারি নামকরণ করা হয় ডামুড্যা সরকারি আব্দুর রাজ্জাক কলেজ। এই কলেজের প্রথম ছাত্র ছিলেন আব্দুল ওহাব, তিনি লেখাপড়া ভালো ও মেধাবী ছিলেন। 

উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার বেপারী বলেন, আমরা মুক্তিযোদ্ধারা ওহাবরে কবরের সামনে শপথ পরতাম এবং ফুল দিয়ে শোক বার্তা প্রকাশ করতাম ও প্রশাসনের কাছে অনেক বার বলা হয়েছে কবরটি সংস্কারে জন্য। সংস্কারে জন্য কলেজ কর্তৃপক্ষের কাছেও বলা হয়েছে। 

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, আমি কেবল নতুন জয়েন্ট করেছি আমাদের কাছে মুক্তিযোদ্ধারা অবশ্যই প্রাউরিটি পাবেন। তারপরও আমি দেখেছি মুক্তিযোদ্ধাদের কবর সংস্কার করার কোনো ব্যবস্থা আছে কিনা। 

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

৪ বছরেও শেষ হয়নি মাদরাসার ভবন নির্মাণ, পাঠদান ব্যাহত 

জোয়ারের পানিতে দুবলার চর প্লাবিত, জলোচ্ছ্বাসের আশঙ্কা

নৈশপ্রহরীকে হত্যা করে ডাকাতির অভিযোগ 

সাতক্ষীরা-খুলনা মহাসড়কে ত্রিমুখী সংঘর্ষ, নিহত ১ 

এ সম্পর্কিত আরও পড়ুন

১০ টাকা কেজির চাল নিতে চেয়ারম্যানকে দিতে হচ্ছে  ৫৫০ টাকা 

শ্রেণিকক্ষের অভাবে বারান্দায় চলছে পাঠদান 

অপরূপ সাজে পদ্ম বিল

কক্সবাজার-টেকনাফ সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে