রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিএনপির হারিকেন মিছিল

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ২১:২৯

দেশে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ের মধ্যে হঠাৎ করে দেশে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের নজিরবিহীন দাম বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে হারিকেন মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী। শনিবার (৬ আগস্ট) রাতে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে হারিকেন মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এসময় বিএনপির নির্বাহী কমিটির বন পরিবেশ বিষয়ক সহ সম্পাদক কাজী রওনকুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী সহ বিভিন্ন সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। তারা ভোলায় পুলিশের গুলিতে দুই জন নেতা হত্যার বিচারের দাবিতে এবং জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন।

মিছিলটি কাকরাইল মোড় ঘুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, নিশিরাতের ভোট ডাকাতির সরকার দেশের মানুষকে লোডশেডিংয়ের মাধ্যমে অন্ধকারে রেখেছে। এখন জনগণের পকেট কাটতে জ্বালানি তেলের দাম রেকর্ড বৃদ্ধি করেছে। তিনি অবিলম্বে জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার আহ্বান জানান।

রিজভী বলেন, ভোলায় বিএনপির প্রতিবাদ সমাবেশে অবৈধ সরকারের পেটোয়া পুলিশ বাহিনী গুলি চালিয়ে দুইজনকে হত্যা ও অনেককে আহত করেছে। কিন্তু এই হত্যার প্রতিশোধ জনগণ নিবে। গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের স্বার্থে এবং সরকারের দু:শাসনের বিরুদ্ধে বিএনপির আন্দোলন চলবে বলে তিনি জানান।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

সরকারের লোকজন বেহেশতে আছে: রিজভী

‘সাধারণ মানুষ নয়, সরকারের বশংবদরা বেহেশতে আছে’

বিদেশি চাপে সরকার বিএনপির সমাবেশে বাধা দিচ্ছে না: ফখরুল

আওয়ামী লীগ রাজপথে সব সময় পরাজিত হয়েছে: মির্জা ফখরুল

এ সম্পর্কিত আরও পড়ুন

রাজপথে আসুন মোকাবেলা হবে: কাদের

সরকার দেশের মানুষের সর্বনাশ করে দিয়েছে: ফখরুল

ঘাতকরা শুধু ব্যক্তি শেখ কামালকে হত্যা করে নাই, হত্যা করেছে বাংলাদেশের সম্ভাবনাকে: শেখ পরশ

ভোলায় পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় ছাত্রদল নেতা নুরে আলম