বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অস্ট্রেলিয়ায় জেমস-অংশু’র আড্ডা

আপডেট : ০৭ আগস্ট ২০২২, ০০:৪০

করোনাত্তোর আবারও কনসার্টে সরব হয়েছেন নগরবাউল জেমস। বর্তমানে অস্ট্রেলিয়া সফরে আছে এই ব্যান্ডদলটি। একাধিক শো ছাড়াও জেমস তার একান্ত নেশা হিসেবে ফটোগ্রাফিটাও করছেন কনসার্টের ফাঁকে ফাঁকে।

বরাবরই নিভৃতচারী এই রকস্টার নিজের গানের বাইরে শখের এসব কারবারের সাথেই সময় কাটান। তাই ফেসবুকের কল্যাণে বাংলাদেশের কিংবদন্তী এই রকস্টারের একাধিক ক্যাজুয়াল ছবি দেখা যাচ্ছে নেটিজেনদের কাছেও।

জেমসের কথায়, ‘আমার ফটোগ্রাফির কোনো বিশেষ সাবজেক্ট থাকে না। চোখের ভালোলাগা থেকে যা যা মনে হয় সেগুলোই ক্যাপচার করতে থাকি একে একে।’

ফাইল ছবি (সংগৃহীত)

এদিকে দীর্ঘদিনের প্রবাস যাপনে রয়েছেন গীতিকবি নিয়াজ আহমেদ অংশু। অস্ট্রেলিয়ায় পরিবারসহ থিতু হয়েছেন অংশু। যদিও অংশুর লেখা অধিকাংশ গানের শিল্পী আইয়ুব বাচ্চু। কিন্তু বাপ্পী খান নিয়াজ আহমেদ অংশুর সুরে একটি মিক্সড অ্যালবাম নির্মাণ করেছিলেন, যেখানে জেমসের গান ছিল। তবে কাজের বাইরেও এই রকস্টারের সাথে অংশুর নিবিড় সম্পর্ক। সেই সূত্রেই দীর্ঘদিন পর দেখা হয়ে গেল এই গীতিকবি আর শিল্পীর। আইয়ুব বাচ্চুকে নিয়েও স্মৃতিচারণে মেতে উঠলেন তারা। নিজের ব্যক্তিগত আলাপের পাশাপাশি চললো ফটোগ্রাফি। নিয়াজ আহমেদ অংশু এদেশে আধুনিক কাভার ইনলের পথিকৃত একজন। পাশাপাশি দুর্দান্তমানের ফটোগ্রাফার।

ফাইল ছবি (সংগৃহীত)

নিয়াজ আহমেদ অংশু বলেন, ‘অনেকদিন পর জেমস ভাইয়ের সাথে দেখা হলো। তাকে ফেসবুকে মেসেজ দিয়ে খুব একটা পাওয়া যায় না। পরে জানলাম ফেসবুকের অতো কারিকুরির সাথে আসলে জেমস ভাই খুব একটা অভ্যস্তও নন। নিজেদের ভেতরে আলাপে আসলে নাইন্টিজের রকপাগল সময়ের কথাই উঠে এলো।’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় বেশ ক’টি স্টেটে কনসার্ট শেষে দেশে ফিরবেন জেমস।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শেষ রক্ষা হবে কী আমিরের!

গল্পভিত্তিক সিনেমার অপেক্ষায় মাহি

এবার রবীন্দ্রচর্চা ‘বয়কটের’ দাবি তুললেন নোবেল

বাবা হওয়ার পর যা বললেন শরিফুল রাজ

এ সম্পর্কিত আরও পড়ুন

পরীমণি-রাজের ছেলের নাম কী?

‘রেডরাম’র পর ‘শুক্লপক্ষ’

মা হয়েছেন পরীমণি

মুক্তির ৫০ বছরে ‘ওরা ১১ জন’, থাকছে নানা আয়োজন