সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৫০ ছুঁয়ে ফিরলেন তামিম

আপডেট : ০৭ আগস্ট ২০২২, ১৪:০৯

প্রথম ম্যাচের মতো দ্বিতীয়টিতেও ভালো সূচনা এনে দিয়েছেন বাংলাদেশ দলের দুই ওপেনার ব্যাটার। ৮.৪ ওভারে দলীয় রান অর্ধশতক পূরণ করেছেন তারা।

এদিকে ভিক্টর নিয়াউচির বলে চার মেরে ৫০ রানের মাইলফলক স্পর্শ করেন তামিম ইকবাল। এটি তার ৫৫তম অর্ধশতক। কিন্তু নিজের ইনিংসকে আর বড় করতে পারলেন না তিনি। তানাকা চিওয়াগার বলে ফিরে যান তিনি।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। এই ম্যাচে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। অন্যদিকে পাঁচটি পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে টাইগারদের ৫ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা। তাই এই ম্যাচ জিতে সিরিজ হার ঠেকাতে মরিয়া সফরকারীরা।

হ্যামস্ট্রিংয়ের চোটে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন দাস। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। আর চোটের কারণে মোস্তাফিজুর রহমানকে বিশ্রামে রাখা হয়েছে। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম।

দুই উদ্বোধনী ব্যাটার।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন