রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রণবীরের বিরুদ্ধে কলকাতায় মামলা

আপডেট : ০৭ আগস্ট ২০২২, ১৬:১২

‘পেপার’ ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশুট করে তুমুল আলোচনায় এসেছেন বলিউড অভিনেতা রণবীর সিং। অনেকে তাকে সাহসী বলে প্রশংসায় ভাসালেও সমালোনা করেছেন বেশিরভাগ মানুষ। এমনকি তার বিরুদ্ধে মুম্বাইয়ের থানায় অভিযোগও করা হয়েছে। এবার রণবীর সিংয়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করেছেন নাজিয়া ইলাহি খান নামে একজন মুসলিম নারী। তিনি সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপারসন।

মামলায় তিনি রণবীরের নগ্ন ফটোশুটের ছবি যেন পশ্চিমবঙ্গে না ছড়ায়, সেজন্য কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েছেন। এতে কলকাতার অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তীর একটি টুইটের প্রসঙ্গও টানা হয়েছে।

রণবীর সিং

মামলার বাদী নাজিয়ার ইলাহি খানের আইনজীবী জানান, রণবীরের নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর পর অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তী টুইট করেছিলেন, ‘রণবীর সিংয়ের বদলে যদি একজন মহিলা নগ্ন ফটোশুট করতেন, তাহলে তিনিও কি বলিউড অভিনেতার মতো প্রশংসা পেতেন?’

রণবীরের বিতর্কিত ছবিগুলো যাতে বাংলায় (পশ্চিমবঙ্গ) সেভাবে ছড়িয়ে পড়তে না পারে বা সাধারণ মানুষের পাশাপাশি শিশুদের মনে খারাপ প্রভাব না ফেলতে পারে, সেই ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে। আগামী ৮ আগস্ট থেকে এ মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

রণবীর সিং

চিঠিতে বলা হয়, ‘পেপার ম্যাগাজিনে আপনার নগ্ন ফটোশুট দেখে দারুণ লেগেছে। তাই আমরা চাই, পেটার হয়ে এ রকমই একটা ফটোশুট করুন। যেখানে আপনি মানুষকে নিরামিষ খাবার খেতে উদ্বুদ্ধ করবেন।’

প্রসঙ্গত, চারদিক থেকে যখন বির্তকিত হচ্ছে রণবীর সিং ঠিক সে সময় তিনি আরও একবার পোশাকহীন শরীরী প্রদর্শনের প্রস্তাব পেয়েছেন। আর এবার তাকে প্রস্তাব দিয়েছে ভারতের ‘পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিম্যালস’ বা পেটা। পশু অধিকার নিয়ে দীর্ঘদিন ধরে লড়াই করছে সংস্থাটি। রণবীরের নগ্ন ফোটোশুট উদ্বুদ্ধ করেছে তাদের। পশুদের অধিকারের লড়াইয়ে বলিউড অভিনেতাকে তুরুপের তাস করতে চেয়েছে তারা। সূত্র: হিন্দুস্তান টাইমস।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন