বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাজধানীতে র‍্যাবের অভিযান: ৮ প্রতিষ্ঠানকে সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১৮:১৯

ঢাকার ডেমরা, কদমতলী, যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সর্বমোট সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা ও ২ জনকে দণ্ড দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। অবৈধ ঔষধ ও রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল ও নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় তাদের এই সাজা দেওয়া হয়।

র‍্যাব জানায়, সোমবার (৮ আগস্ট) র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার ডেমরা, কদমতলী, যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত এসব এলাকায় অবৈধ ঔষধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল এবং নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ডেমরার সজিব কেমিক্যাল কোম্পানিকে নগদ ৪ লাখ টাকা, নিউ দিলখুশ বেকারিকে নগদ ২ লাখ টাকা, হাইকো কনজিউমার প্রডাক্টসকে ৫০ হাজার টাকা, রাব্বি ওয়েল এন্টারপ্রাইজকে ৩ লাখ টাকা, কদমতলীর জেকে ফুড প্রডাক্টসকে ৩ লাখ টাকা, নিউ সোলার পাওয়ার বুস্টার মশার কয়েলকে ২ লাখ টাকা, যাত্রাবাড়ির হে বক্স অ্যান্ড কোম্পানিকে ৬ লাখ টাকা, কেরাণীগঞ্জের গ্রিন প্যাক ইন্ডাসট্রিজ লি.-কে ৪ লাখ টাকা জরিমানা করে। 

এ সময় এই আট প্রতিষ্ঠানকে সর্বমোট নগদ সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট কনিক্স ট্রান্সমিশন জেল, কেরাণীগঞ্জের ২ জনকে জরিমানা অনাদায়ে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ৫ লাখ টাকা মূল্যের অবৈধ ঔষধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য ও নকল প্রসাধনী সামগ্রী জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অবৈধ ঔষধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল এবং নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

ইত্তেফাক/জেডএইচডি