শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেষ রক্ষা হবে কী আমিরের!

আপডেট : ১১ আগস্ট ২০২২, ০৫:০৭

দক্ষিণী সিনেমার দাপটে কোণঠাসা বলিউড ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়ানোর চেষ্টায় কমতি রাখছে না। নতুন সিনেমা মুক্তির ক্ষেত্রে বেশ সর্তক এখন বলিউড নির্মাতা-প্রযোজকরা। সেই ধারাবাহিকতায় আজ মুক্তি পাচ্ছে বলিউড পারফেক্টশনিস্ট আমির খানের বহুল আলোচিত ও প্রতীক্ষিত ‘লাল সিং চাড্ডা’। সিনেমাটি দিয়ে দীর্ঘদিন পর জুটি বেঁধে ফিরছেন আমির খান ও কারিনা কাপুর খান। তবে শুরু থেকেই সিনেমাটি ঘিরে নানা সমালোচনা চলছে। এমনকি একাধিকবার মুক্তির তারিখও পেছাতে হয়েছে। 

অনেকেই বলছেন, এই সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়লে ক্যারিয়ার শেষ হতে পারে আমিরের। কেননা, আমিরের শেষ মুক্তি পাওয়া সিনেমাগুলোও বক্স অফিসে ঝড় তুলতে পারেনি। সেই জায়গা থেকে অনেকটাই ব্যাকফুটে আছেন এই অভিনেতা। শুধু তাই নয়, ক্যারিয়ারের এমন সংকটের সময় একইদিন মুক্তি পাচ্ছে সুপারস্টার অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’। এতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী ভূমি পেডনেকার। যে কারণে সিনেমাটি দক্ষিণের দর্শকদের মাঝেও সাড়া ফেলবে। অন্যদিকে অক্ষয়ের সিনেমার আলাদা দর্শকও ভারতে রয়েছে । যার নেতিবাচক প্রভাব পড়তে পারে আমিরের ‘লাল সিং চাড্ডা’র ওপর। 

এরইমধ্যে ভারতীয় বেশ কয়েকজন সাংবাদিক বাজি লেগেই বলেছেন, আমিরের দিন শেষ হয়ে যাচ্ছে। সিনেমাটি নিশ্চিতভাবেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে! শুধু সাংবাদিকরা নন, ভারতীয় সিনেবোদ্ধা থেকে শুরু করে নেটদুনিয়ায়ও এমন আলোচনা চলছে। অনেকেই বলছেন, শেষ রক্ষা হয়তো হবে না আমিরের। বলিউড থেকে বিদায় ঘণ্টা বাজবে এই সিনেমাটি দিয়েই। 

তবে এমন শঙ্কার মাঝেও নিজের সিনেমা নিয়ে বেশ আশাবাদী আমির খান। তার মতে, কারিনার সঙ্গে তার জুটি বরাবরই দর্শকরা গ্রহণ করেন। এছাড়া ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির রিমেক হওয়ায় দর্শক আগ্রহ বেশ তুঙ্গে রয়েছে। পাশাপাশি সম্প্রতি আমিরের কথায় সিনেমাটি শাহরুখ খানের বিশেষ চরিত্রে দেখা যাওয়ার আভাসও চমক হিসেবে কাজ করবে দর্শকদের মাঝে। 

এছাড়াও জানা গেছে, ভারতের ৩ হাজার ৫শ’ প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে। পাশাপাশি এরইমধ্যে নাকি নেটফ্লিক্সও সিনেমাটির স্বত্ব কিনে রেখেছে। সব মিলিয়ে সিনেমাটি সাফলতার মুখ দেখবে বলেই বিশ্বাস করছেন আমির-কারিনা। তবে আমিরের ক্যারিয়ারের মোড় কোন দিকে ঘোরে সেটাই এখন দেখার বিষয়।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন