শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিদেশি চাপে সরকার বিএনপির সমাবেশে বাধা দিচ্ছে না: ফখরুল

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ০৯:০৬

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন সামনে রেখে বর্তমান সরকার বিদেশি চাপে আছে। তাই বেশ কিছুদিন ধরে বিএনপির বিক্ষোভ সমাবেশে কোনো ঝামেলা করছে না। এখন তারা দেখাচ্ছে যে বিরোধী দলকে সভা সমাবেশ করতে দিচ্ছি। বৃহস্পতিবারও আমরা সমাবেশ করেছি, খুব বেশি ঝামেলা করেনি। গতকালও ঝামেলা করেনি। তারা দেখাচ্ছে, আমরা তো গণতান্ত্রিক দল, কোনো ঝামেলা করি না। এগুলো প্রতারণার কৌশল।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেলের মূল্য অসহনীয়ভাবে বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের লাগামহীনদাম, বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং, গ্যাসের মূল্য বৃদ্ধি, ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক পেশাজীবি সমাবেশে তিনি এসব কথা বলেন। সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও মহাসচিব ডা. এজেডএম জাহিদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আনোয়ার উল্লাহ চৌধুরী, অধ্যাপক মাহবুব উল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

বিএনপি মহাসচিব বলেন, জনগণ জেগে উঠেছে। এই সরকারের পতন অনিবার্য। রাজপথ দখল করে জনগণের সুনামিতে ভয়াবহ এই সরকারের পতন ঘটবে। মানুষ সংসার চালাতে হিমশিম খাচ্ছে। দেশের কী অবস্থা- এখন নতুন করে বলার দরকার নেই। রাস্তায় বাসের যাত্রীদের জিজ্ঞেস করুন- কতো টাকা বাসভাড়া বাড়িয়েছে! রিকশাচালক, কৃষক, শিক্ষক সবাই কষ্টে আছে। সবচেয়ে বেশি কষ্টে আছে মধ্যবিত্ত শ্রেণী।

তিনি বলেন, দেশের শত শত কোটি টাকা পাচার হলেও কোনো বিচার নেই, অথচ খালেদা জিয়ার নামে টাকা আত্মসাতের মিথ্যা মামলা দিকে তাকে বন্দী করে রেখেছে।

ইত্তেফাক/এমআর