শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রক্সি দিতে এসে ঢাবি শিক্ষার্থী আটক

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৬:৩৮

গুচ্ছ ভর্তি পরীক্ষায় মানবিক ইউনিটের প্রক্সি দিতে এসে আটক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে তাকে সন্দেহভাজন হিসেবে সকালেই আটক করা হয়।

শনিবার (১৩ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ভবনে পরীক্ষা শেষে সন্দেহভাজন ওই শিক্ষার্থীকে আটক করেন সহকারী প্রক্টর গৌতম কুমার সাহা ও আসাদুজ্জামান  রিপন।

প্রক্সি দিতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে আটক করার সময় তার কাছে থাকা মোবাইল ও মানিব্যাগ, ঘড়ি ও এটিএম কার্ড জব্দ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার ফোনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেওয়ার কনভার্সেশন পাওয়া গেছে। এছাড়াও তার সঙ্গে থাকা ব্যাংক কার্ডে সম্প্রতি ২৬ লাখ টাকা লেনদেনের আলামত পাওয়া গেছে। পরবর্তীতে ওই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আইডি কার্ড এর সঙ্গে মিল না পাওয়ায় তাকে আটক করা হয়েছে। তাকে আমরা পুলিশের কাছে সোপার্দ করেছি। পুলিশ সুষ্ঠ তদন্তের মাধ্যমে পুরো সিন্ডিকেটের তথ্য আমাদের সামনে তুলে আনবে এবং সঠিক বিচারের মাধ্যমে ভবিষ্যতে যেন এমন কাজ না করতে পারে তার ব্যবস্থা করবে। 

ইত্তেফাক/এআই