শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নৈশপ্রহরীকে হত্যা করে ডাকাতির অভিযোগ 

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১১:১৪

যশোরের ঝিকরগাছায় নৈশপ্রহরীকে ‌‘হত্যা’ করে ডাকাতির অভিযোগ উঠেছে। রবিবার (১৪ আগস্ট) ভোর রাতে ঝিকরগাছা বাজারের রাজাপট্টিতে এ ঘটনা ঘটে। ঝিকরগাছা থানার উপ-পরিদর্শক সুব্রত বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহত নৈশপ্রহরী আব্দুস সামাদ (৭০) ঝিকরগাছার বেড়েলা গ্রামের মৃত তুরফান মোড়লের ছেলে।

পুলিশ সূত্র জানায়, রবিবার ভোর রাত ৩টার দিকে ঝিকরগাছা উপজেলা শহরের ঝিকরগাছা বাজারের রাজাপট্টিতে পিকআপ নিয়ে হানা দেয় একদল ডাকাত। ৮-১০ জন ডাকাত অস্ত্রের মুখে বাজারের চারজন নৈশপ্রহরীর হাত পা ও মুখ গামছা দিয়ে বেঁধে ফেলে। এসময় ডাকাতদের আঘাত ও শ্বাসরোধে নৈশপ্রহরী আব্দুস সামাদের মৃত্যু হয়। এরপর ডাকাতরা ঝিকরগাছা অটো ইলেকট্রিকাল ওয়ার্কসপের তালা কেটে অন্তত ২৫টি হ্যামকো ব্যাটারি (ট্রাক ও আইপিএসে ব্যবহারের) লুট করে নিয়ে যায়। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত আব্দুস সামাদের মরদেহ উদ্ধার করে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। মৃত আব্দুস সামাদের কপালে আঘাতের চিহ্ন আছে। তবে শরীরের অন্য কোথাও আর কোনো আঘাতের চিহ্ন নেই বলে জানায় পুলিশ। 

ঝিকরগাছা থানার উপ-পরিদর্শক মেজবাহ উর রহমান বলেন, ‘ঝিকরগাছা বাজারের চার নৈশপ্রহরীকে বেঁধে রেখে একটি ব্যাটারির দোকানে ডাকাতি হয়েছে। এসময় এক নৈশপ্রহরীর মৃত্যু হয়। তার লাশ উদ্ধার করে যশোর হাসপাতাল মর্গে পাঠানে হয়েছে।’

ইত্তেফাক/মাহি