সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাবনায় স্ত্রী হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১৬:৫৪

পাবনায় যৌতুকের দাবিতে স্ত্রী নাছিমা খাতুনকে হত্যার দায়ে স্বামী মো. সিফাত আলীকে ৫০ হাজার টাকা জরিমানাসহ মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। 

রবিবার (১৪ আগস্ট) বেলা ১১টার দিকে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এই রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। খালাসপ্রাপ্ত আসামিদের মুক্তি দেওয়া হয়। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. সিফাত আলী জেলার চাটমোহর উপজেলার ধুলাউড়ি স্কুলপাড়ার মো. রুবেল আলীর ছেলে। হত্যার শিকার নাছিমা খাতুন নাটোর জেলার বড়াইগ্রম উপজেলার ভিটাকাজিপুর গ্রামের মো. আরদেশ প্রামাণিকের মেয়ে। তাদের সংসারে একটি পুত্র ও একটি কন্যা সন্তান রয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর সকালের যৌতুকের দাবিতে স্ত্রী নাসিমাকে স্বামী সিফাত আলী পরিবারের লোকজনের সহায়তায় ব্যাপক মারপিট ও গলাটিপে হত্যা করে। পরে নাসিমার বাবা আরদেশ বাদী হয়ে চাটমোহর থানায় স্বামীসহ ৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ২০১৪ সালের ১৫ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলা চলাকালে এক আসামি মারা যাওয়ায় অভিযুক্ত অপর ৪ আসামির বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরু হয়। দীর্ঘ আইনি প্রক্রিয়া ও ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেওয়া হয়। 

ইত্তেফাক/এমএএম