শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চালকরা ঘুমিয়ে গেলে সেই সুযোগে তেল চুরি করে তারা

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১৭:৫৭

দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাতে চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে মহাসড়কের পাশে পার্কিং করে বিশ্রাম নেন। কখনো কখনো ঘুমিয়েও পড়েন। আর এই  সুযোগেই তেল ও ডিজেল চুরি করে সংঘবদ্ধ একটি চক্র।

এ চক্রের সাইফুল ইসলাম রনি (১৯) নামে এক সক্রিয় সদস্যকে ১ হাজার ৬০০ লিটার চোরাই ডিজেল ও একটি মিনি পিকআপসহ গ্রেফতার করেছে র‌্যাব। 

রবিবার (১৪ আগস্ট) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার এলাকায় এ অভিযান পরিচালনা করে ১ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সাইফুল ইসলাম রনি ওই উপজেলার পরিহলপাড়া গ্রামের শাহ আলমের ছেলে। 

বিকেলে র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।  

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অবৈধ চোরাই ডিজেল মজুতকারী চক্রের গ্রেফতার সাইফুল ইসলাম রনি জানিয়েছে, সে কুমিল্লার বিভিন্ন ডিপো হতে এবং দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রীকালীন চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগে তেল ও ডিজেল চুরি করতো। এভাবে দীর্ঘদিন যাবত পিকআপের উপর বিশেষ কায়দায় তেলের ড্রাম সেট করে মহাসড়কে চলাচলরত ট্রাক ও কাভার্ড ভ্যানের তেলের ট্যাংক হতে গোপনে তেল চুরি করে আসছিল। এ বিষয়ে গ্রেফতার আসামির বিরুদ্ধে বুড়িচং থানায় মামলা দায়ের করা হয়েছে এবং বিকালে তাকে আদালতের মাধ্যমে কুমিল্লা কারাগারে প্রেরণ করা হয়েছে। চক্রের অপর সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইত্তেফাক/এমএএম