শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাজধানীতে গার্ডার পড়ে নিহত ৫

৩ ঘণ্টা পর দুর্ঘটনাকবলিত ক্রেন দিয়েই সরানো হলো গার্ডার

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ২০:৪৯

রাজধানীর উত্তরার জসিম উদ্দীন রোডে নির্মাণাধীন বিআরটি ফ্লাইওভারের গার্ডার চাপায় একটি প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দু'জন। দুর্ঘটনার তিন ঘণ্টা পর দুমড়ে মুচড়ে যাওয়া প্রাইভেটকারের ওপর থেকে সরানো হলো গার্ডার। 

আজ সোমবার (১৫ আগস্ট) সন্ধ্যা ৭টার পর গার্ডার সরিয়ে মরদেহগুলো বের করে দুটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়। মরদেহগুলো শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হবে বলে জানা গেছে।

বিকেল ৪ টা ২০ মিনিটের দিকে রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরে প্যারাডাইস টাওয়ারের সামনে এই দুর্ঘটনা ঘটে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের ডিসি মোর্শেদ আলম গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। গাড়িতে থাকা হৃদয় (২৬) ও রিয়া মনি (২১) নামের দুইজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।
আহতদের ভাষ্যমতে, গার্ডারের নিচে গাড়ির ভেতরে চাপা রয়েছেন পাঁচজন। তার মধ্যে চারজনের পরিচায় জানা গেছে। তারা হলেন, রুবেল (৫০), ঝর্না (২৮) এবং দুই শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২)। 

আহত স্বজনরা জানান, শরিয়তপুর সদরের ঢালী বাজার এলাকার বাসিন্দা ও আহত হৃদয়ের বাবা মো. রুবেল (বর্তমান ঠিকানা- কাওলা) গাড়িটি চালাচ্ছিলেন। গত শনিবার হৃদয়-রিয়ামনির বিয়ে হয়েছে। আজ কাওলায় হৃদয়দের বাড়িতে ছিল বউভাতের অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে নিজেই গাড়ি চালিয়ে তাদের আশুলিয়ার খেজুরবাগানে রিয়াদের বাসায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। এ সময় দুর্ঘটনা ঘটে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন জানান, সড়ক ও জনপদ বিভাগের একটি ক্রেন ঢাকা গাজীপুর মহাসড়কের এক্সপ্রেসওয়েতে কাজ করার সময় উল্টে যায় এবং গাজীপুরগামী একটি প্রাইভেটকারের উপর গার্ডার পড়ে যায়। এতে গাড়িতে থাকা যাত্রীরা চাপা পড়েন। 

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের সদস্যরা জানিয়েছেন, গাড়ির ভিতরে চাপা পড়াদের উদ্ধারে কার্যক্রম চলছে। এদিকে এ দুর্ঘটনার পর উত্তরা এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। ঘটনাস্থলে উৎসুক জনতা ভিড় করেছে। দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে কাজ করছে পুলিশ।

এর আগে ২০২১ সালের ১৪ মার্চ উত্তরার আবদুল্লাহপুরে বিআরটি স্থাপনা  প্রকল্পের কাজের সময় লঞ্চিং গার্ডার ধসে পড়ে তিন চীনা শ্রমিকসহ ছয় জন আহত হন।

ইত্তেফাক/এনএ

এ সম্পর্কিত আরও পড়ুন