রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পর্যটক ব্ল্যাকমেইলিংয়ের মূলহোতা টমটম মালেক গ্রেফতার

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১৬:৩৮

কম টাকায় ঘর ভাড়ার লোভসহ নানা প্রলোভনের ফাঁদ পেতে কক্সবাজারে পর্যটকদের সঙ্গে প্রতারণা চক্রের মূল হোতা হিসেবে চিহ্নিত আবদুল মালেক (৩৩) ওরফে টমটম মালেককে গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ। সোমবার (১৫ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে কলাতলী সড়কের সুগন্ধা পয়েন্টের নীলিমা রিসোর্টের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

ট্যুরিস্ট পুলিশ ও হোটেল মোটেল জোনের একটি সূত্র জানায়, হোটেল-মোটেল জোনে নানা ধরণের অপরাধ ৪টি সিন্ডিকেট সংঘটিত করে। এদের একটি হচ্ছে টমটম মালেকের সিন্ডিকেট। তার সিন্ডিকেটে ৩১ জন দালাল রয়েছে যারা রিকশাচালক ও টমটম চালকের বেশে কলাতলীর ডলফিন মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থান করে। পরে এরা বিভিন্ন প্রলোভন দেখিয়ে কটেজ কিংবা কোন ফ্লাটে কিংবা চিহ্নিত কয়েকটি হোটেলে পর্যটকের নিয়ে যায়। সেখানে নারী দিয়ে ছবি তুলে পর্যটকদের হয়রানি ও ব্ল্যাকমেইলিং করে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, হোটেল মোটেল জোনের অপরাধের সঙ্গে জড়িত ৪টি সিন্ডিকেটকেই চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে একটি সিন্ডিকেট প্রধানকে গ্রেফতার করেছি। বাকিদেরও আইনের আওতায় আনা হবে। মালেক স্বীকার করেছে ৭ আগস্টে ৪ পর্যটককে অপহরণ করে শিউলি কটেজে বন্দী রাখায়ও তার হাত রয়েছে। তাকে অপহরণের মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মালেকের বরাত দিয়ে এএসপি আরো বলেন, কলাতলীর কয়েকজন প্রভাবশালীকে নিয়মিত মাসিক চাঁদা দিয়ে তারা এই পর্যটক হয়রানির কাজ করে থাকে। তার থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ইত্তেফাক/জেডএইচডি