বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পশ্চিম তীরে সহকর্মীর গুলিতে ইসরায়েলি সেনা নিহত

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ০৯:২১

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে তুলকারম শহরের কাছে ইসরায়েলি সেনাদের গুলিতে তাদেরই এক সহকর্মী নিহত হয়েছেন। পশ্চিম তীরের উত্তর সেক্টরে ভুলবশত এই ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ইরানের সংবাদমাধ্যম পার্সটুডে।

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, অধিকৃত পশ্চিম তীরের তুলকারম শহরের সিম জোন এলাকায় ঐ সেনা নিহত হন। তবে কী কারণে তার সহকর্মীরা গুলি চালিয়েছেন সে বিষয়টি এখনো পরিষ্কার নয়। 

সোমবার রাতে গুলিবর্ষণের ঘটনা ঘটে এবং আহত সেনাকে দ্রুত কাফর সাবা শহরের মেইর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিত্সকরা তাকে মৃত ঘোষণা করেন। নিহত সেনার পরিবারকে বিষয়টি জানানো হয়েছে। হত্যাকাণ্ডের বিষয়ে সামরিক বাহিনী তদন্ত শুরু করেছে বলে জানানো হয়েছে। পুরো অধিকৃত ফিলিস্তিন নিয়ে যখন প্রচণ্ড উত্তেজনা চলছে এবং গাজার ওপর মাত্রই ইসরায়েলের সাম্প্রতিক আগ্রাসনের অবসান ঘটেছে তখনই এমন ঘটনা ঘটল।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ঐ সেনা কিছু সময়ের জন্য তুলকারম গার্ড পোস্ট থেকে বাইরে যান। কিছুক্ষণ পর সে ফিরে এলে সহকর্মী সেনারা তার ওপর গুলি চালায়। ঐ সেনা ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত হলেও হামলার অজুহাতে ফিলিস্তিনিদের বাড়িঘরে তল্লাশি চালানো হয়। এর কিছুক্ষণ পর ইসরায়েলি সামরিক বাহিনী ভুলবশত ঐ সেনার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে।

ইত্তেফাক/এএইচপি