বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাসি খাবার খেয়ে ভাই-বোনের মৃত্যু 

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ২০:০০

শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নের মুলাই বেপারী কান্দি গ্রামে খাদ্য বিষক্রিয়ায় একই পরিবারের সৌরভ (৬) ও খাদিজা (৫) নামের দুই ভাই-বোনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে মুলাই বেপারী কান্দির শওকত দেওয়ান ও আইরিছ বেগম দম্পতির ছেলে সৌরভ (৬) ও মেয়ে খাদিজা (৫) খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লে, হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। এছাড়াও তাদের আর এক মেয়ে সাথী অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয়রা ও শিশুদের মা জানান, মঙ্গলবার সকালে আমার ছেলে মেয়েরা প্রতিবেশী চাচী রওশনা বেগমের ফ্রিজে রাখা বাসি খাবার গরম করে তার চাচী ও বাচ্চাসহ সকলে খায়।

খাবার খাওয়ার পর থেকেই চাচী রওশনা বেগম ও শওকত দেওয়ানের তিন ছেলে-মেয়ে অসুস্থতা অনুভব করে। প্রথমে তারা বিষয়টি ততটা গুরুত্ব দেয়নি। রাতে অবস্থা গুরুতর হলে অসুস্থদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

হাসপাতালর দায়িত্বরত চিকিৎসক রোগীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যেতে পরামর্শ দেন। তাদেরকে ঢাকা নেওয়ার পথে সৌরভ ও খাদিজা মারা যায়।

তবে অসুস্থ সাথীকে (১৪) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা আগের থেকে অনেকটা উন্নতি হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

শিশু দু’টির মা আইরিছ বেগম জানান, আমার জা’য়ের সঙ্গে আমাদের কোন শত্রুতা নেই। আদর করেই আমার বাচ্চাদের তিনি খাওয়াইছেন। আমার ভাগ্যে ছিলো তাই এমনটি হলো।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সাকিল আহমেদ জানান, বাচ্চাগুলোর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আমরা সঙ্গে সঙ্গে ঢাকায় পাঠিয়ে দিয়েছি। যেহেতু বাশি খাবার খেয়ে অসুস্থ হয়েছে তাই ফুড পয়জনিংয়ের বিষয়টিই ধারণা করা হচ্ছে।

ইত্তেফাক/এমএএম