বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কাবুলে মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ২০ 

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ০৯:২৯

মাগরিবের নামাজের সময় আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদে বোমা বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হয়েছেন। বিস্ফোরণে আহত হয়েছেন আরও অনেকে। আহতদের মধ্যে পাঁচটি শিশুও রয়েছে। দেশটির পুলিশ ও হাসপাতাল বরাত দিয়ে এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় নামাজের মধ্যে কাবুলের একটি মসজিদে বিস্ফোরণের পর হতাহতের এই ঘটনা ঘটে। 

প্রতিবেদনে বলা হয়, তালেবান সরকারের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ নিশ্চিত করেছেন হতাহতের ঘটনা। তবে কতজন হতাহত হয়েছেন তা তিনি নিশ্চিত করেননি। টুইটারে তিনি লিখেছেন, সাধারণ মানুষ ও মুসল্লিদের হত্যাকারীদের শিগগির শাস্তির মুখোমুখি হতে হবে।

দেশটির এক নিরাপত্তাবিষয়ক কর্মকর্তা জানিয়েছেন অন্তত ২০ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন বিস্ফোরণে। এপি তাদের খবরে বলছে, অন্তত ১০ জন নিহত হয়েছেন এ হামলায়।

তালেবানের কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জারদান বলেন, শহরের উত্তর পশ্চিমে এক বিস্ফোরণ ঘটেছে। রিপোর্টে বলা হয়েছে, সিদ্দিকি মসজিদের ঈমামও বিস্ফোরণে নিহত হয়েছেন। তবে এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

গত সপ্তাহেও তালেবানের একজন শীর্ষ নেতা শেইখ রহিমুল্লাহ হাক্কানি বোমা হামলায় নিহত হন। এই হামলার দায় স্বীকার করে আইএস। এর আগে গত জুনে একটি শিখ মন্দিরে হামলার দায় স্বীকার করে আইএসের খোরাসান শাখা (আইএসকেপি)।

ইত্তেফাক/এএইচপি