বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাতীয় শোক দিবসে আয়ারল্যান্ড আওয়ামী লীগের আলোচনা সভা

আপডেট : ১৯ আগস্ট ২০২২, ০৭:১৩

গত ১৫ আগস্ট বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমানের  ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে একটি আয়ারল্যান্ড আওয়ামীলীগের উদ্যোগে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আয়ারল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তৌহিদ হাসানের সঞ্চালনায় উক্ত সভার সভাপতিত্ব করেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান।

শোক দিবসের আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ফয়জুল্লাহ সিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আয়ারল্যান্ড ছাত্রলীগের সভাপতি নোমান চৌধুরী, ডা. বদরুল ইসলাম, আয়ারল্যান্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইনজামামুল হক জুয়েল। সভায় পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন জাফর হোসেন, ত্রিপিটক পাঠ করেন রূপেশ বড়ুয়া, পবিত্র গীতা পাঠ করেন আভি অভিতাভ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন টিপন বড়ুয়া। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কর্ক আওয়ামী নেতা দীপন হোসেন খান, আবুল খায়ের ভূইয়া, আনোয়ারুল আলম খোকন, মোহাম্মদ সানাউল্লাহ, সৈয়দ শান্ত, রিপন, মিজানুর রহমান, রাদিন খান প্রমুখ। সব শেষে ১৫ই আগস্ট সকল শহীদের আত্মার উদ্দেশ্যে মোনাজাত ও দোয়া করা হয়।

আয়ারল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্যিক শহর কাউন্টি কর্ক। এই কর্ক শহরেই ২০০৯ সালে আয়ারল্যান্ডের বিভিন্ন শহরের নেতাকর্মীদের নিয়ে আয়ারল্যান্ড আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি গঠিত হয়। সেখান থেকেই বর্তমান আয়ারল্যান্ড আওয়ামীলীগের পথচলা।

ইত্তেফাক/জেডএইচডি