মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টি-টোয়েন্টি থেকে সরানো হবে ডমিঙ্গোকে

আপডেট : ১৯ আগস্ট ২০২২, ১০:৫৯

ক্রিকেটের খুদে সংস্করণে ‘নতুন শুরুর’ কথা কয়েকবারই বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে গতকাল মিরপুর স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি খোলাসা করেননি তিনি।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, টি-টোয়েন্টি ফরম্যাটের দায়িত্ব থেকে রাসেল ডমিঙ্গোকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। এশিয়া কাপ থেকেই শুধু টি-টোয়েন্টির জন্য হেড কোচের দায়িত্ব দেওয়া হবে জেমি সিডন্সকে। শুধু ডমিঙ্গোর প্রতি নাখোশ হয়ে নয়, সামনে এফটিপি অনুযায়ী বাংলাদেশ দলের ব্যস্ততা অনেক। সেক্ষেত্রে কোচদেরও ব্যস্ততা বাড়বে। ডমিঙ্গোর চাপ কমাতেই জাতীয় দলে সংস্করণভেদে কোচ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সিডন্সকে টি-টোয়েন্টি, ডমিঙ্গোকে রাখা হবে ওয়ানডে ও টেস্টের জন্য। এছাড়া আরো একজন নতুন কোচ নিয়োগের চিন্তা করছে বিসিবি।

দুই-এক দিনের মধ্যেই এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা আসবে। ছুটি কাটিয়ে আজ ঢাকায় ফিরছেন ডমিঙ্গো, রঙ্গনা হেরাথ ও অ্যালান ডোনাল্ড। আগামীকাল কোচদের সঙ্গে মিটিংয়ে বসবেন বিসিবি সভাপতি।

সূত্র জানায়, সেই মিটিংয়েই ডমিঙ্গোকে নতুন প্রস্তাব দেওয়া হবে। যদি এই প্রোটিয়া কোচ তাতে সম্মত না হন, তাহলে নতুন হেড কোচের সন্ধানে নেমে যাবে বিসিবি। সিডন্সের সঙ্গে আলোচনা শেষ করেছেন পাপন।

গতকাল সেই ইঙ্গিতও দিয়েছেন বোর্ড সভাপতি, ‘কয়দিন আগে জেমি সিডন্স আমার বাসায় এসেছিল। কিছু বিষয় নিয়ে আমরা আলোচনা করছিলাম। যদি আমরা জিততে চাই বা ভালো করতে চাই টি-টোয়েন্টির ভাবনাটা পরিবর্তন করতে হবে। এটার কোনো বিকল্প নেই।’

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন