বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিশ্বকাপের প্রায় সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি শেষ

আপডেট : ১৯ আগস্ট ২০২২, ১৭:১৭

চলতি বছরের ২০ নভেম্বর কাতারে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। বিশ্বকাপ উপলক্ষে ইতিমধ্যে ২৪ লাখ ৪৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। গতকাল বৃহস্পতিবার আয়োজকদের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। 

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানায়, ৫ জুলাই থেকে ১৬ আগস্টের মধ্যে ৫ লাখ ২০ হাজার ৫৩২টি টিকিট বিক্রি হয়েছে। ওই টিকিটগুলোর বেশিরভাগ ক্রয় করেছে কাতার, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স, আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির দর্শকরা।

ফিফার ভাষ্যমতে দর্শকদের কাছে বেশি চাহিদা দেখা গেছে ক্যামেরুন ও সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের গ্রুপ পর্বের ম্যাচ, পর্তুগাল বনাম উরুগুয়ে, কোস্টারিকা বনাম জার্মানি ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের মধ্যকার ম্যাচের টিকিটের।

এখনো সর্বমোট ৩০ লাখ ১০ হাজার ৬৭৯টি টিকিট অবিক্রীত রয়েছে উল্লেখ করে ফিফা জানায় টুর্নামেন্টের খেলা মাঠে গড়ানোর আগমুহূর্তে বিক্রি করা হবে এইসব টিকিট। তবে বিক্রি শুরুর তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।

বিশ্বকাপ দেখতে ২৮ লাখ জনসংখ্যার ছোট্ট দেশ কাতারে কয়েক মিলিয়ন পর্যটক ভ্রমণে আসবে বলে আশা করা হচ্ছে। গত সপ্তাহে দেশটি ঘোষণা করেছে যে পূর্বের সূচির একদিন আগে অর্থাৎ ২০ নভেম্বর শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই আসরটি। প্রথম ম্যাচে স্বাগতিক কাতার মুখোমুখি হবে ইকুয়েডরের।

ইত্তেফাক/ইউবি