শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পুলিশকে হুমকি, চাপে ইমরান খান 

আপডেট : ২১ আগস্ট ২০২২, ১৬:০৩

পাকিস্তানের ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটরি পুলিশ (আইসিটি) রবিবার (২১ আগস্ট) তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। রাজধানী পুলিশের বিরুদ্ধে এক দিন আগে ইমরান খানের জারি করা সতর্কতার প্রতিক্রিয়ায় পুলিশ এই ব্যবস্থা নেওয়ার কথা জানালো। 

ইসলামাবাদ পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, কেউ পুলিশকে হুমকি দিলে বা মিথ্যা অভিযোগ করলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। খবর দ্য ডন।ইমরান একটি সমাবেশে বক্তৃতা দেওয়ার একদিন পরে পুলিশের পক্ষ থেকে একটি বিবৃতি আসে। 

সেখানে বলা হয়েছে, ইসলামাবাদ পুলিশ কারো কাছ থেকে তার দলের নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ নিচ্ছে। কার কাছ থেকে এই নির্দেশ আসছে তা এখনও স্পষ্ট করে জানা যায়নি।

ইমরান খান ইসলামাবাদ পুলিশকে জিজ্ঞেস করেছিল, শাহবাজ গিলকে তারা কি করেছিলো। 

এর জবাবে পুলিশ বলেছিলেন, তারা তাদেরকে দেওয়া আদেশ অনুসরণ করেছে মাত্র। শনিবার (২০ আগস্ট) গিলের কথিত নির্যাতনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার পরিকল্পনা ঘোষণা করার সময় তিনি সমাবেশে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে এ কথা বলেন। 

ইমরান তার দলের প্রতি পাকিস্তান সরকারের 'পক্ষপাতদুষ্ট' মনোভাবের বিরুদ্ধে বিচার বিভাগকে সতর্ক করে দিয়ে বলেছেন, এটির পরিণতির জন্য নিজেকে প্রস্তুত করা উচিত।

সাবেক ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীর বিরুদ্ধেও অভিযোগ করেন। কারণ তিনি রাজধানী পুলিশের অনুরোধে গিলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন বলে অভিযোগ করেন ইমরান খান।  

এই নিয়ে ইমরান খান বলেছিলেন, 'তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে নিজেকে প্রস্তুত করা উচিত'।

পাকিস্তানের ৩৯তম স্বরাষ্ট্রমন্ত্রী সানাউল্লাহ বলেন, তার মন্ত্রণালয় একটি প্রতিবেদন তৈরি করেছে। এই নিয়ে ইসলামাবাদের অ্যাডভোকেট জেনারেল ও আইন মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছে। 

তিনি আরও বলেন, চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে কয়েকদিন সময় লাগবে। স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, এআরওয়াই নিউজে করা তার রাষ্ট্রবিরোধী মন্তব্য ও লাসবেলার ঘটনা নিয়ে প্রচারণা থেকে দৃষ্টি সরানোর জন্যই এ সব নাটক করা হচ্ছে।


 

 

ইত্তেফাক/এসআর