শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অনেকেই না বুঝে অনেক কথা বলেন: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২৪ আগস্ট ২০২২, ২২:২০

জিনিসপত্রের দামের বিষয়ে শিক্ষক সমাজকে তুলনা করার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশের সঙ্গে অন্য দেশের দামের তুলনা করতে বলবেন। তাহলেই আমাদের দেশের জনগণ বুঝতে পারবে।

ভারত, পাকিস্তান, ইউরোপ ও আমেরিকায় দাম কত? অনেকেই না বুঝে অনেক কথা বলেন। (জ্বালানি তেল) বেশি দামে কিনবে কেন এমন প্রশ্ন আসে।
বুধবার (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর তেজগাঁও কলেজের প্রিন্সিপাল আবদুর রশীদ অডিটোরিয়ামে 'স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল ‘চিরঞ্জীব মুজিব’ উন্মোচন ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, অসম যুদ্ধে সারা পৃথিবী পড়েছে। ভুক্তভোগী হয়ে গিয়েছি আমরা। যুদ্ধের প্রভাবে আমরাও পড়েছি। আমাদের তেলের দাম আকাশচুম্বি হয়েছে। অনেক কিছুর অভাব দেখতে পাচ্ছি। তারপরও আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে কোনো কিছুর কমতি রাখিনি। ডিজেল ও খাদ্যদ্রব্যের অভাব রয়েছে, এসব কিছু সুনিশ্চিত পরিকল্পনার মাধ্যমে সবকিছু সময় মতো আনতে সক্ষম হয়েছি। শিক্ষক ও রাজনৈতিক নেতারা একটু উদাহরণ দিয়ে বুঝিয়ে দেবেন। তাদের বলে দেবেন। জনগণকে ভালো রাখতে ও তারা যেন কষ্ট না পায় সেজন্য আমাদের প্রধানমন্ত্রী সেটাই করে যাচ্ছেন। 

সভায় তেজগাঁও কলেজ অধ্যক্ষ ড. মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন তেজগাঁও কলেজ গভর্নিংবডি সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, তেজগাঁও কলেজ সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. আবদুর রশীদ।

ইত্তেফাক/এমএএম