সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পান্ডিয়ার আঘাতে ‘হ য ব র ল’ পাকিস্তান

আপডেট : ২৮ আগস্ট ২০২২, ২১:৫৩

পাঁচটি শর্ট বল, পাঁচটি উইকেট। ৯ বলের মধ্যে ৩ উইকেট নিয়ে পাকিস্তানকে এলোমেলো করে দিলেন পান্ডিয়া। তার সর্বশেষ শিকার খুশদিল শাহ। অফ স্টাম্পের বাইরে বেরিয়ে যাওয়া বলটিতে স্ল্যাপ করতে গিয়ে কাভারে ধরা পড়েছেন তিনি।

৯৭ রানেই ৫ উইকেট হারানো পাকিস্তান ১১২ রানের মাথায় অলরাউন্ডার আসিফ আলীর উইকেট হারায়। ভুবনেশ্বর কুমারের লেগ কাটারের বল উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনের আগে ধরা পড়েন আসিফ। ৭ বলে ৯ রান করেন তিনি। 

এরপর ১১৪ রানের মাথায় অর্শ্বদীপ সিং-এর বল খোঁচা দিতে গিয়ে উইকেটের পেছনে ধরা পড়েন মোহাম্মদ নাওয়াজ। ৩ বলে ১ রান আসে তার ব্যাট থেকে। 

২২ বলে ২ চার ও ১ ছক্কায় ২৮ রান করে সাজঘরে ফিরলেন ইফতিখার আহমেদ। মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে দলীয় সংগ্রহকে এগিয়ে নিচ্ছিলেন তিনি। কিন্তু তাদের জুটিটি বেশি বড় হয়নি। ৩৮ বলে ৪৫ রান তুলেই শেষ হয় তাদের জুটি। হার্দিক পান্ডিয়ার বলে হুক করতে গিয়ে টপ এজ হয়। আর উইকেটের পেছনে দিনেশ কার্তিক লাফিয়ে উঠে বল তালুবন্দি করেন।

এর আগে উঠতে থাকা বলে কাট করতে গিয়ে কট বিহাইন্ড হন ফখর। ৬ বলে করেছেন ১০ রান। রিজওয়ানের সঙ্গে তার জুটি থেমেছে ১৯ বলে ২৭ রানেই। তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় পাকিস্তান, সেটিও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান বাবরের। পুল করতে গিয়ে টপ-এজড হয়েছেন বাবর আজম, ফাইন লেগে ধরা পড়েছেন আর্শদীপের হাতেই। আর্শদীপ সিং অস্বস্তিতে ফেলতে চেয়েছিলেন বাউন্সারে। আর এতেই সফল হলেন ভুবনেশ্বর কুমার।

খেলা শুরুর আগে টস ভাগ্যে জয় হয়েছে ভারতের। টস জিতে অধিনায়ক রোহিত শর্মা পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন।

বাবর আজম জানিয়েছেন টস জিতলেও তিনিও বোলিং নিতেন। তারা তিনজন পেসার ও দুইজন স্পিনার নিয়ে খেলবেন। পাকিস্তানের হয়ে আজ অভিষেক হচ্ছে তরুণ পেসার নাসিম শাহর।

এদিকে ভারত দলে ঋষভ পন্তের পরিবর্তে একাদশে নেওয়া হয়েছে দিনেশ কার্তিককে। তৃতীয় পেসার হিসেবে খেলছেন আবেশ খান। একাদশে আছেন বিরাট কোহলিও।

ভারতের একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাজেদা, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল ও অর্শ্বদীপ সিং।

পাকিস্তানের একাদশ:

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ ও শাহনাওয়াজ ধানি।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন