শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শাওন হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির 

আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২২, ০৬:০১

নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পুলিশের গুলিতে যুবদল কর্মী মো.শাওন প্রধান নিহত ও সারা দেশে দলের বিক্ষোভ সমাবেশে হামলার প্রতিবাদে দুই দিনের কর্মসুচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসুচির মধ্যে রয়েছে, আজ শুক্রবার (২ সেপ্টেম্বর) ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগর দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ, বাদ জুমা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে জেলা ও মহানগরে গায়েবানা জানাজা এবং আগামীকাল শনিবার ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী গতকাল এক বিবৃতিতে বলেছেন,গতকাল সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশ অতর্কিত গুলি চালিয়ে শাওন নামের এক যুবদলের নেতাকে হত্যা করেছে। গুলিবিদ্ধ হয়েছে শতাধিক নেতাকর্মী। একই সময়ে নেত্রকোনায় পৌর শহরের ছোটবাজার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সময় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালায়। এখানেও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করা হয় বলে দাবি করে রিজভী। 

রিজভী এ হত্যাকাণ্ড ও হামলার নিন্দা জানিয়ে বলেন, এই সরকার ক্ষমতায় নেশায় বেপরোয়া হয়ে গেছে। পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের যৌথ প্রযোজনায় দেশ আজ সন্ত্রাসী রাস্ট্রে পরিণত হয়েছে। আর কত রক্ত ঝড়লে গণতন্ত্র মুক্ত হবে? আমরা প্রস্তুত। তবুও আমরা মানুষের অধিকার ফেরত চাই। এই সরকারের পতন ঘটিয়েই সকল হত্যা, অন্যায়, হামলার বিচার করা হবে।

ইত্তেফাক/ইআ