মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভারতে ‘দুর্গা সম্মাননা’ পেলেন সিমা হামিদ

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২২, ০০:২৮

ভারতের কোলকাতায় অরিজিৎ অফিশিয়াল থেকে ‘দুর্গা সম্মাননা’ পেলেন বাংলাদেশি সফল নারী সমাজসেবী সিমা হামিদ। রবিবার (৪ সেপ্টেম্বর) কোলকাতার হোটেল দ্যা স্টেডেলে অরিজিৎ অফিশিয়ালের ‘‘দুর্গা সম্মান ২০২২ অ্যাওয়ার্ড’’ অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশে সমাজসেবা, উদ্যোক্তাসহ সামাজিক নানা কর্মকাণ্ডে সিমা হামিদের ভূমিকার কথা তুলে ধরা হয়। পরে তার হাতে সম্মাননা তুলে দেওয়া হয়।

এ অনুষ্ঠানে তাকে ছাড়াও আরও ১৬ নারীকে এই সম্মাননা দেওয়া হয়। তারা হলেন, রাজলক্ষী স্যাম, সর্বানী দাস রায়, রঞ্জিত সিনহা, লুনা চ্যাটার্জী, রুনা বন্দ্যোপাধ্যায়, রঞ্জনা ভঞ্জ, নীলাঞ্জনা চ্যাটার্জী, সুরঞ্জনা দাসগুপ্ত, নিধি পোদ্দার, ড: ডলি গুপ্তা, সুপর্ণা মুখার্জী, মিনু চাঁদ, পূজা ঢেনকি, মধুসত্তা চৌধুরী ও অর্য্যানী ব্যানার্জী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই সম্মাননার মধ্যে দিয়ে ভারত ও বাংলাদেশের মৈত্রী আরও শক্তিশালী হয়ে উঠবে।

তারা বলেন, এমন সম্মাননা নতুন কিছু গড়ে তুলতে আমাদের প্রেরণা যোগায়। এজন্যে অরিজিৎ অফিসিয়ালের কর্ণধার অরিজিৎ মুখার্জীকে বিশেষ কৃতজ্ঞতা জানানো হয়।

গীতিকার সোনিয়া স্নিগ্ধার কথা ও নির্ঝর চৌধুরীর সুরে সম্মাননা অনুষ্ঠানের ‘‘থিম সং’’ যৌথভাবে তৈরি করেন শিল্পী  বীথি পান্ডে ও নির্ঝর চৌধুরী। এতে মিউজিক দেন শাহরিয়ার রাফাত। গানটি রেকর্ড করা হয়েছে বাংলাদেশের ষ্টুডিও ‘‘গান’’-এ।

ইত্তেফাক/ইআ