শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হাবিপ্রবিতে পাবলিক স্পিকিং প্রতিযোগিতা

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৬

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) আয়োজিত হতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় পাবলিক স্পিকিং প্রতিযোগিতা। 

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার এডভাইসরি সার্ভিসের (ক্যাডস) সহযোগিতায় স্কিল ডেভেলপমেন্ট ক্লাব অফ এইচ.এস.টি.ইউ (SDCH) এর আয়োজনে চতুর্থবারের মতো 
'Let's Talk' এর আয়োজন করতে যাচ্ছে। যা অংশগ্রহণকারীদের পাবলিক স্পিকিংয়ে দক্ষ করে তুলতে সহযোগিতা করবে বলে জানান আয়োজকরা। 

এই আয়োজনের বিষয়ে ক্লাবের সভাপতি রাজিব শুভ্র দত্ত ইত্তেফাককে বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিসেবে প্রয়োজনীয় দক্ষতাগুলোর মধ্যে একটি হল পাবলিক স্পিকিং বা নিজেকে সবার সামনে দাঁড়িয়ে উপস্থাপন করতে পারা। 'Let's Talk' এমনই একটি আয়োজন যেখানে আমাদের বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই অভিজ্ঞতা অর্জনের সুযোগ পায়। আশা করছি, বিগত সময়ের মতো এবারো এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই গুরুত্বপূর্ণ স্কিলটি চর্চার মাধ্যমে উপকৃত হবে। 

একজন প্রতিযোগী কয়েকটি ক্যাটাগরির মধ্যে বাছাই করে যেকোনো একটি ক্যাটাগরিতে ১০০ টাকা প্রদান করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবে। রেজিস্ট্রেশন করা যাবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। প্রিলিমিনারি ও গ্র্যান্ড ফাইনাল এই দুই রাউন্ডে মোট ৫ টি ক্যাটাগরিতে আয়োজিত হচ্ছে প্রতিযোগিতাটি। 

এতে প্রথম রাউন্ডে ৩ মিনিট ও ফাইনাল রাউন্ডের জন্য ৪ মিনিট করে সময় পাবেন একজন প্রতিযোগী। প্রতিযোগিতাটির ৯ সেপ্টেম্বর প্রিলিমিনারি রাউন্ড ও ১৩ সেপ্টেম্বর ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/এআই